ম্যানইউ কিনবেন সৌদি প্রিন্স!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯, ০০:৩২

প্রিমিয়ার লিগের দুই জনপ্রিয় ক্লাব ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। যার একটির মালিক সংযুক্ত আরব আমিরাতের রাজ পরিবারের মনসুর বিন জায়েদ আল নাহিইয়ান। যিনি আমিরাতের উপপ্রধানমন্ত্রীও। অপর দলটির মালিক হতে চাইছে সৌদি আরবের প্রিন্স।

সৌদি আরবের যুবরাজ ও উপপ্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে এর আগে দুইবার আগ্রহ প্রকাশ করেছিলেন। তার জন্য তিনি ৩৮০ কোটি পাউন্ড খরচ করতেও রাজি ছিলেন। এবার আরও বড় অঙ্কের নতুন প্রস্তাব দিয়েছেন সৌদি প্রিন্স।

তবে ঠিক কী পরিমাণ অর্থের কথা বলা হয়েছে সেটা জানাতে পারেনি ব্রিটিশ দৈনিক দ্য মিরর। আগের বিশাল অঙ্কের প্রস্তাব নিয়েই সরগরম ব্রিটেনের ফুটবল মহল। ম্যানচেস্টার ইউনাইটেডের বর্তমান মালিক যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবার। আর যদি সৌদি রাজপুত্র আগের দামেও কেনে ইউনাইটেডকে, তাহলে গ্লেজার পরিবারের লাভ হবে ২২০ কোটি পাউন্ড।

এ দিকে ম্যানচেস্টার ইউনাইটেড কেনা নিয়ে সৌদি রাজ পরিবারের এই আগ্রহকে যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখছেন বিশেষজ্ঞরা। সব ঠিকঠাক চললে আগামী মৌসুমেই ইউনাইটেডের নতুন মালিক হিসেবে দেখা যেতে পারে বিন সালমানকে।

সৌদি পরিবারের সম্পত্তির পরিমাণ ৮৫ হাজার কোটি পাউন্ড। সেখানে ৩৮০ কোটি পাউন্ড বড় কোনো ব্যাপার নয় তাদের কাছে। তাছাড়া ফুটবল ক্লাব কেনা মানে তার থেকে আয়ের সুযোগও থাকবে। এখন প্রশ্ন গ্লেজার পরিবার আদৌ বিক্রি করতে রাজি কি না?

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ