টেস্টে রোহিত শর্মার প্রথম ডাবল সেঞ্চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯, ২২:৫০

ইতিহাস গড়ে রাঁচিতে টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি করলেন ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা। রাজকীয় কায়দায় ছক্কা হাঁকিয়েই দ্বিশত রান ছুঁয়ে ফেলেন ভারতে তারকা ব্যাটসম্যান। একই সঙ্গে টেস্ট কেরিয়ারে ৩ হাজার রান হয়ে গেল রোহিতের।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ২৫৫ বলে ২১২ রানের অনবদ্য ইনিংস খেলে আউট হলেন রোহিত।

টেস্ট হোক বা একদিনের ম্যাচ। রোহিত শর্মা দুর্দান্ত ফর্মে। বিশ্বকাপেও খেলেছেন অসাধারণ। তিন ম্যাচের এই টেস্ট সিরিজ ইতিমধ্যেই ভারত জিতে নিয়েছে। তৃতীয় টেস্টেও জেতার জন্য মুখিয়ে। কারণ, দক্ষিণ আফ্রিকাকে ৩-০ হোয়াইটওয়াশ করাই লক্ষ্য ভারতের। রোহিত ছাড়াও সেঞ্চুরি করেছেন অজিঙ্কা রাহানে।

শনিবার প্রথমে ব্যাট করতে নেমে যদিও শুরুটা ভালো হয়নি ভারতের। ৩৯ রানের মধ্যে সেরা তিন ব্যাটসম্যান ফিরে যান প্যাভেলিয়নে। যদিও ভরসা একটা ছিল। তিনি রোহিত শর্মা। একা উল্টো দিকে দাঁড়িয়েছিলেন। আর সেটাই কাজে লেগে গেল। আর তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন রাহানে। ভারত যে ফর্ম খেলছে, তাতে রানের পাহাড় চাপতে চলেছে দক্ষিণ আফ্রিকার উপর।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৫ উইকেটে ৩৯৩ রান। মাঠে অপরাজিত আছেন রবীন্দ্র জাদেজা (২৬ রান) ও ঋদ্ধিমান সাহা (১১ রান)।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ