আজকের শিরোনাম :

আইসল্যান্ড-নাইজেরিয়া ম্যাচের প্রথমার্ধ সমতায় শেষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৮, ২২:০২ | আপডেট : ২২ জুন ২০১৮, ২২:০৯

ঢাকা, ২২ জুন, এবিনিউজ :  গোলশূন্য সমতায় শেষ হলো আইসল্যান্ড ও নাইজেরিয়ার মধ্যকার ম্যাচের প্রথমার্ধ।  ম্যাচে এখন বিরতি চলছে।  রাশিয়া বিশ্বকাপে আজ ‘ডি’ গ্রুপের ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে নাইজেরিয়া।  

ভোলগাগ্রাদে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত নয়টায়।  এই ম্যাচটি নাইজেরিয়ার জন্য ‘বাঁচা মরার’ ম্যাচ।  কারণ, আজ হারলেই তারা বিদায় নিবে।  অন্যদিকে, আইসল্যান্ডের জন্যও ম্যাচটি গুরুত্বপূর্ণ।  আজ হারলে তাদেরও বিদায়ের শঙ্কা তৈরি হবে।

মূলত দুই দলের লড়াই হলেও ম্যাচটা আসলে তিন দলের।  আর্জেন্টিনাকেও যে চোখ রাখতে হচ্ছে ম্যাচটির উপর।

আগের রাতে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। যারা নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে।  ক্রোয়েশিয়া তাদের প্রথম ম্যাচে হারায় নাইজেরিয়াকে।  তাতে দুই জয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত হয়ে গেছে ক্রোয়েশিয়ার। এখন অন্য এক দলের অপেক্ষা।

সেই জায়গায় দুই ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ১। এই মাচের আগে ১টি করে ম্যাচ শেষে আইসল্যান্ডের পয়েন্ট ১ ও নাইজেরিয়ার শূন্য। এখন যে দলই জিতুক তাতে আর্জেন্টিনার আশা মরে যাবে না। তবে ম্যাচে ড্র হলে সবচেয়ে বেশি খুশি হবে আর্জেন্টাইন ভক্তরা। কেননা তাতে দুই দল পয়েন্ট পাবে ১ করে। তখন ২টি করে ম্যাচ শেষে আর্জেন্টিনার পয়েন্ট হবে ১, আইসল্যান্ডের ২, নাইজেরিয়ার ১। তখন ক্রোয়েশিয়ার কাছে আইসল্যান্ড হারলে বা ড্র করলে আর নাইজেরিয়াকে আর্জেন্টিানা হারালেই দ্বিতীয় পর্ব নিশ্চিত হবে মেসিদের।  আর ম্যাচে ফল হলে নাইজেরিয়াকে হারানোর সঙ্গে আর্জেন্টিনাকে অনেক সমীকরণও মিলাতে হবে।

নাইজেরিয়া একাদশ : ফ্রান্সিস উঝো (গোলরক্ষক) (২৩), উইলিয়াম ট্রুস্ট-একং (৫), কেনেথ ওমেরো (২২), লিওন বালোগান (৬), ওঘেনেকারো ইতেবো (৮), উইলফ্রেড এনদিদি (৪), জন অবি মিকেল (১০) (অধিনায়ক), ব্রায়ান ইদু (২), ভিক্টর মোসেস (১১), কেলেচি ইহেনাচো (১৪), আহমেদ মুসা (৭)।

আইসল্যান্ডের একাদশ : হ্যানেস হ্যালডারসন (১) (গোলরক্ষক), র্যাগনার সিগার্ডসন (৬), ক্যারি আরনার্সন (১৪), হোর্ডার ম্যাগনাসন (১৮), বিরকির মার সায়েভারসন (২), অ্যারোন গানারসন (১৭), জিলফি সিগার্ডসন (১০), বিরকির জারনাসন (৮), রুরিক জিলাসন (১৯), জন বোদভার্সন (২২), আলফ্রেড ফিনবোগাসন (১১)।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ