রেফারিং নিয়ে আনুষ্ঠানিকভাবে ফিফায় অভিযোগ করবে মিসর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৮, ২১:৩৮

ঢাকা, ২২ জুন, এবিনিউজ : ব্রাজিলের পর এবার রেফারির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে ফিফার কাছে অভিযোগ দাখিল করতে যাচ্ছে মিসর। ইতিমধ্যেই গ্রুপপর্বের টানা ২ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেছে মিসরের। তবে রাশিয়ার বিপক্ষে ৩-১ গোলে হারা ম্যাচে রেফারির দায়িত্বে থাকা এনরিকে সাসেরেসের বিরুদ্ধে ফিফায় আনুষ্ঠানিকভাবে অভিযোগ আনবে বলে জানিয়েছেন মিসর ফুটবল ফেডারেশনের সভাপতি আবু রিদা। তার ভাষ্যমতে ওইদিন বাজে রেফারিংয়ের কারণেই রাশিয়ার বিপক্ষে তাদের এই হার।

মিসর ফুটবল ফেডারেশনের সভাপতি’র সঙ্গে ফিফার একজন অভ্যন্তরীণ কর্মকর্তাও আবু রিদা। তিনি মনে করেন, এসব ভুলের বিরুদ্ধে অবশ্যই অভিযোগ আনা উচিৎ। যাতে করে বাকিরাও সতর্ক হয়ে যেতে পারে।

আবু রিদা বলেন, ‘আমরা ওই ম্যাচের সব রেফারিদের বিষয়ে তদন্ত চাই। রাশিয়া দ্বিতীয়ার্ধে যে গোলটা পেয়েছিল, সেখানে আমাদের আহমেদ ফাতহিকে ধাক্কা দেওয়া হয়েছিল। এরপরে ৭৮ মিনিটে মারওয়ান মহসেনকে ইচ্ছাকৃতভাবে ডি-বক্সে ফাউল করা হল, তখনও আমাদের পক্ষে পেনাল্টির বাঁশি দেওয়া হল না। রেফারিদের অবশ্যই ‘ভিএআর’ নেওয়া উচিৎ ছিল, আর আমাদের এই পেনাল্টি প্রাপ্য ছিল।’

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে ২৫শে জুন সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে সালাহ’র মিসর। ইতিমধ্যে সৌদি আরবও নিজেদের ২ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে তারা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ