আজকের শিরোনাম :

ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে জয়ে ফিরল চ্যাম্পিয়ন সিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৯, ১০:১৩

সবশেষ ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে ০-২ গোলে হেরে বসেছিল ম্যানচেস্টার সিটি। বেশ পিছিয়ে পড়েছিল টেবিল টপার লিভারপুলের চেয়ে। তবে শনিবার ক্রিস্টাল প্যালেসকে একই ব্যবধানে হারিয়ে জয়ে ফিরেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করেছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। তবে ম্যাচের ফল নির্ধারণ হয়েছে দুই মিনিটের ব্যবধানে করা দুটি গোলেই। যে গোল দুটি করেছেন গ্যাব্রিয়েল হেসুস ও ডেভিড সিলভা।

শুরুতে অগোছালো ফুটবল খেলা সিটি প্রথমার্ধের শেষদিকে দুই মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ৩৯তম মিনিটে দলকে এগিয়ে নেন জেসুস। বের্নার্দো সিলভার ক্রসে ডি-বক্সের ভেতর থেকে ডাইভিং হেডে বল জালে জড়ান ব্রাজিলের এই ফরোয়ার্ড। সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলে এটি তার ৫০তম গোল।


 
৪১তম মিনিটে চমৎকার এক দলীয় আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে সিটি। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে ডিফেন্ডারদের মাথার ওপর দিয়ে ভাসিয়ে বল বাড়ান রাহিম স্টার্লিং। বল মাটি ছোঁয়ার আগেই ভলিতে বাকিটা সারেন সিলভা।
 
বিরতির পর আক্রমণাত্মক ফুটবল খেলা সিটির একাধিক চেষ্টা রুখে দেন ওয়েইন হেনেসি। ইংলিশ গোলরক্ষকের দৃঢ়তায় ব্যবধান বাড়াতে ব্যর্থ হয় অতিথিরা। ৮১তম মিনিটে দূরের পোস্টে লেগে ফেরে কেভিন ডে ব্রুইনের হেড।


 
শেষদিকে প্যালেসের দুটি আক্রমণ দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এডেরসন।
 
৯ ম্যাচে ৬ জয় ও এক ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। এখন পর্যন্ত শতভাগ সফল লিভারপুল ৮ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।
 
এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ