বিশ্বকাপের পরই অবসরে মেসিসহ ৮ আর্জেন্টাইন ফুটবলার!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০১৮, ২০:৪৪

ঢাকা, ২২ জুন, এবিনিউজ : ২০১৬ এর কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে যায় আর্জেন্টিনা। সেই হতাশায় এবং চারদিকের তীব্র সমালোচনায় আন্তর্জাতিক ফুটবল থেকে হঠাৎ অবসরের ঘোষণা দেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। পরে আর্জেন্টিনা ফুটবলের কথা চিন্তা করে সিদ্ধান্ত পাল্টে ফিরে আসেন জাতীয় দলে। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে বাজে ফলাফলের পর আবার মেসির অবসরের গুঞ্জন ওঠেছে। শুধু মেসি নন, বিশ্বকাপের পর অন্তত ৬/৭ জন তারকা খেলোয়াড় অবসরে যাচ্ছেন বলে জানিয়েছেন আর্জেন্টাইন একটি সংবাদপত্র।

বিশ্বকাপে আইসল্যান্ডের সঙ্গে ড্রয়ের পর বৃহস্পতিবার রাতে ইউরোপের ছোট দেশ ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হতে হয় আর্জেন্টিনাকে। ফলে প্রথম রাউন্ড থেকেই বিদায় হওয়ার ক্ষেত্র তৈরী হয়েছে আর্জেন্টিনার। প্রচণ্ড চাপে আছেন কোচ সাম্পাওলী। বিশ্বকাপের পরই যে তিনি পদ ছাড়ছেন তা অনেকটাই নিশ্চিত।

কোচের পথ ধরে জাতীয় দল থেকে সরে দাঁড়াতে পারেন লিওনেল মেসিসহ বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়। আর্জেন্টিনার সংবাদমাধ্যম মুন্দো আলবিসিলেস্তার মতে, একাধিক আর্জেন্টিনা ফুটবলারের জন্য রাশিয়া বিশ্বকাপই শেষ বিশ্বকাপ হতে পারে। মার্কোস রোহো, এভার বানেগা, লুকাস বিগলিয়া, সের্জিও আগুয়েরো, আনহেল ডি মারিয়া, হিগুয়াইন, ও হাভিয়ার মাশ্চেরানো নাম উঠে এসেছে অবসরের তালিকায়। বিশ্বকাপের পরই তারা অবসরে যাচ্ছেন বলে জানিয়েছেন এই সংবাদ মাধ্যমটি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ