আজকের শিরোনাম :

ভারত সফরে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৯, ২০:৪৯ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৯, ২০:৫৩

আগামী মাসে ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য  বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘোষিত স্কোয়াডে সবচেয়ে বড় চমক হিসেবে আছেন আরাফাত সানি এবং আল আমিন হোসেন। দুজনই প্রায় সাড়ে তিন বছর পর বাংলাদেশের স্কোয়াডে জায়গা পেয়েছেন। ২০১৬ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেলতে মাঠে নেমেছিলেন তাঁরা। 
 
গেল মাসে ঘরের মাঠে জিম্বাবুয়ে এবং আফগানিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচে বাংলাদেশ স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন সৌম্য সরকার। তিনিও দলে ফিরেছেন।  

নাঈম শেখ, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লবরা দলে জায়গা ধরে রেখেছেন। পিঠের চোটে থাকা মোহাম্মদ সাইফউদ্দিনকেও এই স্কোয়াডে রাখা হয়েছে। তবে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন, স্পিনার তাইজুল ইসলাম এবং নাজমুল হোসেন শান্ত। 

সর্বশেষ সিরিজে বিশ্রাম নেয়া ওপেনার তামিম ইকবাল ফিরেছেন স্কোয়াডে। যদিও বর্তমানে ইনজুরিতে আছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ৭ দিন বিশ্রামে থাকতে হবে তাঁকে।

২৫  অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশের ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প। ৩ নভেম্বর মাঠে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। এরপর ৭ এবং ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে বাকি দুই ম্যাচ। 
 
বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল খান, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ