আজকের শিরোনাম :

ইউরোর মূলপর্বের টিকিট নিশ্চিত করল স্পেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৯, ১০:৫৯

টানা ৬ ম্যাচ জয়ের পর ইউরো ২০২০ এর মূলপর্ব অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল স্পেনের। সুইডেনের বিপক্ষে হার এড়াতে পারলেই মূলপর্ব নিশ্চিত। এমন সমীকরণ নিয়ে গতকাল সুইডিশদের মুখোমুখি হয় লা রোজারা। এই ম্যাচের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটের গোলে হার এড়ানোয় উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপের মূলপর্বের টিকেট পেল স্পেন।

মঙ্গলবার রাতে ফ্রেন্ডস অ্যারেনায় ‘এফ’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। 

পুরো ম্যাচে বল দখলে স্পেনের একচেটিয়া আধিপত্য থাকলেও আক্রমণে তারা ছিল ছন্নছাড়া। প্রথমার্ধে মাঝমাঠে ফাবিয়ান রুইস ও থিয়াগো আলকান্তারা কার্যকর ভূমিকা রাখলেও তাদের বাড়ানো বল নিয়ে ভীতি ছড়াতে পারেনি দানি সেবাইয়োস ও জেরার্দ মোরেনোরা।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে গোল খেয়ে বসে স্পেন। ছোট ডি-বক্সের মুখ থেকে মার্কাসের হেড দারুণ রিফ্লেক্সে রুখে দেওয়ার পর সেবাস্তিয়ান লারসনের শটও ঠেকিয়ে দেন দাভিদ দে হেয়া। কিন্তু আলগা বল পেয়ে গোলমুখ থেকে মার্কাসের দ্বিতীয় প্রচেষ্টা ঠেকানোর কোনো সুযোগই ছিল না ম্যানচেস্টার ইউনাইটেড গোলরক্ষকের।

সেই সঙ্গে এবারের ইউরো বাছাইয়ে এই প্রথম কোনো ম্যাচে পিছিয়ে পড়ার অভিজ্ঞতা হয় দলটির। শেষ দিকে গোল পেতে মরিয়া হয়ে ওঠা স্পেন সাফল্যের দেখা পায় যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে। কর্নার থেকে উড়ে আসা বল প্রতিপক্ষের এক খেলোয়াড়ের মাথায় লেগে পেয়ে যান বাঁদিকে ফাবিয়ান। তার গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে ঠেলে দেন আলকান্তারার বদলি নামা রদ্রিগো।

৮ ম্যাচে ৬ জয় ও ২ ড্রয়ে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে স্পেন। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সুইডেন। রোমানিয়া ১৪ পয়েন্ট নিয়ে আছে ৩ নম্বরে। ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা নরওয়েরও সুযোগ আছে মূল পর্বে ওঠার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ