ইউরো বাছাইপর্ব-২০২০

সান মারিনোকে গোলের মালা পরাল বেলজিয়াম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০১৯, ০৯:১৮

ইউরো বাছাইপর্বে গোল উৎসব করল এডেন হ্যাজার্ডের বেলজিয়াম। প্রথমার্ধেরই ছয় গোল! জোড়া গোল করেছেন ইন্টার মিলানের বেলজিয়াম তারকা রোমেলু লুকাকু। তবে বেলজিয়ামের গোল উৎসবের রাতে গোল পায়নি রিয়াল মাদ্রিদের তারকা হ্যাজার্ড। মজার বিষয় হচ্ছে পুরো ম্যাচে দুর্দান্ত খেলে ম্যাচ সেরার পুরষ্কার কিন্তু জিতেছেন হ্যাজার্ড।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাতে 'আই' গ্রুপের ম্যাচে ৯-০ ব্যবধানে সান মারিনোকে হারায় বেলজিয়াম। নিজেদের মাঠে লুকাকুর জোড়া গোল ছাড়াও নাসের চাডলি, ক্রিস্টিয়ান ব্রোল্লি, টবি আল্ডারভাইরেল্ড, ইয়োরি টিলেমান্স একবার করে জালের দেখা পান। এছাড়া ১৮ বছর বয়সী তরুণ মিডফিল্ডার ইয়ারি ভার্সাইরিন ও ২৩ বছর বয়সী টিমোথি কাস্টানিয়া একটি করে গোল করেছেন। (একটি গোল ছিল আত্মঘাতী)

প্রথমার্ধের ছয় গোল খেয়ে ম্যাচ আগেই হেরে যায় সান মারিনো; দ্বিতীয়ার্ধে আরও তিন গোল হজম করতে হয় সফরকারীদের। পুরো ম্যাচে কেবল বেলজিয়ামের আক্রমণ সামলাতেই ব্যস্ত থাকতে হয়েছে সান মারিনোর ডিফেন্ডারদের।

তবে পুরো ম্যাচে আলো ছড়িয়েছেন রিয়াল তারকা হ্যাজার্ড। বার বার আক্রমণে করতে দেখা গেলেও গোল পায়নি তিনি; তবে দুই গোলের অ্যাসিস্ট করেছেন হ্যাজার্ড।

গেলো মাসে সান মারিনোর মাঠ থেকে বড় জয় নিয়ে বাড়ি ফেরে রবার্তো মার্টিনেজের দল। ০-৪ গোলের জয় পেয়েছিল বেলজিয়াম।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ