আজকের শিরোনাম :

জার্মানির সঙ্গে ড্র করল মেসিবিহীন আর্জেন্টিনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯, ১০:৪৭

জার্মানি ও আর্জেন্টিনার মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ড্র হয়েছে। পিছিয়ে পড়েও জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করেছে মেসিবিহীন আর্জেন্টিনা। এ ম্যাচে আর্জেন্টিনার হয়ে বেশিরভাগ নিয়মিত খেলোয়াড়রা খেলেনি।

ক্লাব ফুটবলের টানা খেলার ধকল ও ইনজুরির বাধা মিলিয়ে দুদলেই ছিল না নিয়মিত মুখদের উপস্থিতি। আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি খেলতে পারেননি নিষেধাজ্ঞার কারণে, স্কোয়াডে জায়গা না পাওয়ায় খেলা হয়নি অ্যাঞ্জেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরোদের। এ ছাড়া জার্মানিতেও ছিল না তারকাদের উপস্থিতি।

এ সুযোগটা অবশ্য দারুণ কাজে লাগিয়েছে দুই দলেরই তরুণ, উদীয়মান খেলোয়াড়রা। জার্মানির ঘরের মাঠ সিগনাল ইদুনা পার্কে শুরুটা করেছিলেন স্বাগতিক দলের মিডফিল্ডার সার্জি জিনাব্রি। কয়েকদিন আগেই চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ৪ গোল করা জিনাব্রি এদিন ১৫ মিনিটের মাথায় এগিয়ে দেন জার্মানিকে।

শুরুতেই প্রথম গোল পাওয়া পর ব্যবধান বাড়াতে সময় নেয়নি জার্মানরা। ম্যাচের ২২ মিনিটে জার্মানির জার্সি গায়ে নিজের প্রথম গোলটি করেন ২০ বছর বয়সী তরুণ মিডফিল্ডার কাই হাভার্টস। প্রথমার্ধে আরও গোল পেতে পারত স্বাগতিকরা। তবে বার পোস্ট তাদের সামনে বাধা হয়ে দাঁড়ালে দুই গোলের লিডেই বিরতিতে যেতে হয়।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে নিজেদের গুছিয়ে নেয় আর্জেন্টিনা। যার ফলও পেয়ে যায় ম্যাচের ৬৬তম মিনিটে। বাম পাশ দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সের মধ্যে ক্রস বাড়িয়ে দেন মার্কস আকুনা। ডি-বক্সে লাফিয়ে উঠে নিখুঁত হেডে বল জালে জড়ান লুকাস আলারিও।

দলের দ্বিতীয় গোলেও অবদান রাখেন আলারিও। ম্যাচ শেষের আগে দিয়ে ৮৫ মিনিটের মাথায় ডি-বক্সের মধ্যে বল নিয়ে আক্রমণে ঢুকে যান আলারিও। কিন্তু শট করার জায়গা পাচ্ছিলেন না। তাই ছোট করে পাস বাড়িয়ে দেন লুকাস ওকাম্পোসের উদ্দেশ্যে। বুদ্ধিদীপ্ত শটে বল জালে জড়াতে ভুল করেননি ওকাম্পোস।

এ ড্রয়ের পর দুদলের মুখোমুখি পরিসংখ্যান দাঁড়াল ২৩ ম্যাচে আর্জেন্টিনার জয় ১০ ম্যাচ, জার্মানির জয় ৮ ম্যাচে এবং ড্র বাকি ৫টি ম্যাচ।

আগামী সোমবার ইউরো বাছাইয়ের ম্যাচে এস্তোনিয়ার মুখোমুখি হবে জার্মানি। অন্যদিকে ফিফা প্রীতি ম্যাচে রবিবার ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ