আজকের শিরোনাম :

মুমিনুলের সেঞ্চুরিতে এগিয়ে বাংলাদেশ ‘এ’ দল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৯, ২১:২০

বল হাতে ঘূর্ণি ম্যাজিকে একাই সাত উইকেট নিয়ে বাংলাদেশ ‘এ’ দলকে খেলায় ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। শ্রীলঙ্কা ‘এ’ দলকে আটকে দিয়েছেন ২৬৮ রানে। মিরাজের পর ব্যাট হাতে এবার জ্বলে উঠেছেন মুমিনুল হক। দাপুটে এক সেঞ্চুরিতে লাল-সবুজ শিবিরকে এগিয়ে নিয়ে গেছেন বাঁ-হাতি এ তারকা ব্যাটসম্যান।

ক্যাপ্টেন মুমিনুলের দুরন্ত শতকে হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটের বিনিময়ে বাংলাদেশের পুঁজি ২৮৩। মানে ১৫ রানের লিড নিয়ে ফেলেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

জবাবে ব্যাট হাতে নেমে ২২ রানে দুই উইকেট হারিয়ে বিপদেই পড়ে গিয়ে ছিল বাংলাদেশ। তৃতীয় উইকেটে ওপেনার সাদমান ইসলাম ও মুমিনুল হক ১৫৪ রানের জুটি গড়লে বিপদ কেটে যায়। ১০৪ বলের ৭৭ রানের ( ৮ চার ও এক ছক্কা ) ইনিংস খেলা সাদমান সাজঘরে ফেরার আগে দলীয় স্কোর পৌঁছে দেন ১৭৬ রানে।

মুমিনুল ১৯০ বলের ১১৭ রানের (১৫ চার ও ১ ছক্কা) অনবদ্য এক ক্রিকেটীয় ইনিংস খেলে মাঠ ছাড়েন। তার সঙ্গে ২১ রান যোগ করেন মোহাম্মদ মিঠুন। নুরুল হাসান সোহান (ব্যাটিং) ৩৫ ও মেহেদী হাসান মিরাজ (ব্যাটিং) ৬ রান নিয়ে ক্রিজে টিকে আছেন।
স্বাগতিক লঙ্কানদের হয়ে মোহাম্মদ সিরাজ ৩টি আর প্রবাথ জয়াসুরিয়া নেন দুটি উইকেট।

তার আগে শনিবার (৫ অক্টোবর ) ৫ উইকেটে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা পায় মাত্র ৪৫ রান।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ‘এ’ দল: প্রথম ইনিংস: ২৬৮/১০, ৯০.২ ওভার (নিশানকা ৮৫, কামিন্দু ৬২, আসালঙ্কা ৪৪, প্রিয়াঞ্জন ২৮; মিরাজ ৭/৮৪ ও ইবাদত ২/৬২)।

বাংলাদেশ ‘এ’ দল: প্রথম ইনিংস: ২৮৩/৬, ৬৭ ওভার (মুমিনুল ১১৭, সাদমান ৭৭, সোহান ৩৫ ব্যাটিং, মিঠুন ২১; সিরাজ ৩/৫৬ ও জয়াসুরিয়া ২/৮৭)।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ