ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় দল

টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন স্মিথ ও কামিন্স

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৫

আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন অস্ট্রেলিয়া স্টিভ স্মিথ ও প্যাট কামিন্স। অ্যাশেজে তাঁদের দুরন্ত পারফর্মেন্সের ফলেই এই প্রাপ্তি। যা অবশ্য শেষ হল ২-২ ড্রয়ে। শেষ টেস্টে স্টিভ স্মিথ করলন ৮০ ও ২৩ রান। যার ফলে পাঁচ ম্যাচের সিরিজে তাঁর রান পৌঁছে গেল ৭৭৪-এ।

প্যাট কামিন্স ২৯টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট তাঁর দখলেই রাখলেন। ব্যাটিং তালিকার শীর্ষে থাকলেন স্মিথ। তাঁর পয়েন্ট ৯৩৭। বিরাট কোহলি রয়েছেন তাঁর পিছনে ৯০৩ পয়েন্ট নিয়ে। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ৮৭৮ পয়েন্ট নিয়ে রয়েছেন তিন নম্বরে।

প্যাট কামিন্স বোলিং র‍্যাঙ্কিংয়ে ৯০৫ পয়েন্ট শীর্ষ স্থান ধরে রাখলেন। তাঁর পরেই রয়েছেন কাগিসো রাবাডা ও জসপ্রীত বুমরা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বল-বিকৃতি কাণ্ডে নাম জরিয়ে গিয়েছিল তৎকালীন অস্ট্রেলিয়া অধিনায়কের। ভেঙে পড়েছিলেন। ফিরলেন অ্যাশেজে। পাঁচ ম্যাচের Ashes 2019 টেস্টের শেষে Steven Smith -এর নামের পাশে লেখা থাকল ৭৭৪ রান, গড় ১১০.৫৭। সঙ্গে তিনটি সেঞ্চুরি এবং তিনটি হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত ব্রিটিশ ফ্যানরাও তাঁকে দাঁড়িয়ে হাততালি দিয়ে সম্মান জানাল। স্মিথ ফিরে পেলেন টেস্ট ক্রিকেট ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান। একটি মাচ খেলেননি অ্যাশেজে চোটের জন্য। 

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার নেমে গেলেন ১৯ ধাপ। অ্যাশেজটা মোটেও ভাল যায়নি তাঁর। ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে তিনি থাকলেন ২৪ নম্বরে। 

আর্চার তাঁর অভিষেক টেস্ট সিরিজ খেলে জায়গা করে নিলেন সেরা ৪০-এ। এটাই তাঁর টেস্ট কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিং। ওভাল টেস্টের প্রথম ইনিংসে ছ'টি উইকেট নেন তিনি।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ