ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় দল

বাবার ভিডিও দেখে সাক্ষাৎকারের মাঝেই কাঁদলেন রোনালদো

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৫

ক্রিস্টিয়ানো রোনালদো, বিশ্ব ফুটবলে যিনি সেরা নাম। মাঠে যখন নামেন তখন তাঁর ক্ষিপ্রতার সামনে দাঁড়াতে পারে না কোনও রক্ষণ। সব রক্ষণ কাঠিন্যের সঙ্গেই ভাঙেন তিনি। কিন্তু তিনিও যে কেঁদে ফেলতে পারেন, আবেগে ভাসতে পারেন ব্যাক্তিগত জীবন নিয়ে তা কে জানত।

সদ্য সাক্ষাৎকার দিতে দিতেই কান্নায় ভেঙে পড়লেন সেই কঠি মানুষটি তাঁর বাবাকে মনে করে। ১৪ বছর আগে প্রয়াত হয়েছেন রোনালদোর বাবা। তাই হয়তো কষ্টটা এভাবে গ্রাস করল তাঁকে। তাঁর সাফল্য, তাঁর মঞ্চে উঠে পুরস্কার নেওয়া কিছুই যে দেখে যেতে পারেননি তাঁর বাবা।

ইন্টারভিউতে তাঁকে একটি ভিডিও দেখানো হয়েছিল যা দেখে কেঁদে ফেললেন তিনি। নিজেকে সামলে বললেন, ‘‘এই ভিডিওটি আমি আগে দেখিনি।'' এর সঙ্গে তিনি জুড়ে দেন, ‘‘কষ্টটা আসলে এটা ভেবে বাবা কিছুই দেখে যেতে পারল না। আমার পুরস্কার নেওয়াটা দেখতে পারল না কখনও।''

রোনালদো বলেন, ‘‘আমি একনম্বর হলাম কিন্তু বাবা দেখতে পেল না। দেখতে পেল না আমার পুরস্কার পাওয়া। আমার পরিবার দেখল, আমার মা দেখল, আমার ভাইরা দেখল, এমনকি আমার ছেলে দেখল। কিন্তু আমার বাবা কিছুই দেখতে পেল না।''

গত শনিবারই তাঁর ক্লাব জুভেন্টাসের হয়ে সিরি এ-র ম্যাচ খেলতে নেমেছিলেন রোনালদো। সেই ম্যাচ গোলশূন্য ড্র হয়ে যায়। ইউরো ২০২০-র যোগ্যতা নির্ণায়ক পর্বে অ্যাওয়ে ম্যাচে লিথুয়ানিয়ার বিরুদ্ধে চার গোল করেন রোনালদো। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ