আজকের শিরোনাম :

টাইগারদের ১৬৫ রানের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:১০

শুরুটা করেছিলেন ইনিংসের প্রথম বলেই। দুর্দান্ত ডেলিভারিতে রহমতউল্লাহ গুরবাজকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠান সাইফুদ্দিন। ব্যক্তিগত দ্বিতীয় ওভারেই নাজিব তারাকানকে সাব্বিরের ক্যাচে পরিণত করেন। আসগর আফগানকে ফের সাব্বিরের ক্যাচের পরিণত করেন তিনি। এরপরই গুলবাদিন নাইবের উইকেট উড়িয়ে ফের আঘাত সাইফের। মাঝে সাকিব নেন দুটি উইকেট।

তবে মোহাম্মদ নবীর ব্যাটে শেষ পর্যন্ত ১৬৪ রান করতে সক্ষম হয় আফগানরা। সাইফুদ্দিন ও সাকিব আল হাসানের পরপর আঘাতে শুরুতেই বিপর্যস্ত হয়ে পড়েছিল আফগানিস্তান। মাত্র ৬ ওভারের মধ্যে ৪০ রানে চার উইকেট হারায় তারা। সেখান থেকে এখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন আসগর আফগান ও মোহাম্মদ নবী। পঞ্চম উইকেটে ৭৯ রান যোগ করেন এই দুজন।

এরপর সাইফুদ্দিন জোড়া আঘাত হানলেও মোহাম্মদ নবীর ব্যাট হাসতেই থাকে। ৩৮ বল থেকে ৪০ রান করে আসগর বিদায় নেন। আর নবী শেষ পর্যন্ত নবী... রান করেন।

বাংলাদেশের জন্য এই ম্যাচে বড় চ্যালেঞ্জ আফগানদের ব্যাটিং শক্তি। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রানের পাহাড় গড়েছিল রশিদ খানের দল। তাছাড়া সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের একমাত্র ম্যাচেও বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত জয় দলটির আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। 

অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের জয়টা বেশ কষ্টসাধ্য ছিল। সফরকারীদের ছুড়ে দেওয়া ১৪৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে আফিফ হোসেন ধ্রুব’র ৫২ রানের ইনিংসে ভর করে জয় তুলে নেয় স্বাগতিক দল। তবে উইকেট হারাতে হয়েছে ৭টি। তাছাড়া এই ম্যাচের প্রতিপক্ষ আফগানরা তুলনামূলকভাবে টি-টোয়েন্টিতে বেশ শক্তিশালী দল। সাকিবদের জন্য তাই কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাঈব, নাজিব তারাকাই, রহমতুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আসগর আফগান, মোহাম্মদ নবী, রশিদ খান (অধিনায়ক), মুজিব উর রহমান, করিম জানাত, ফরিদ মালিক।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ