ঘরের মাঠে পয়েন্ট হারাল রিয়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯, ১১:৪৩

জয় দিয়েই এবার স্প্যানিশ লা লিগা মৌসুম শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। তবে ঘরের মাঠের শুরুটা ভালো হয়নি লস ব্লাঙ্কোসদের। নিজেদের মাঠে রিয়াল  ভায়াদোলিদের সঙ্গে ড্রয়ে পয়েন্ট হারিয়েছে জিনেদিন জিদানের দল।

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ভায়াদোলিদকে স্বাগত জানায় রিয়াল। ওই ম্যাচে ১-১ গোলে তাদের রুখে দিয়েছে ভায়াদোলিদ।
ম্যাচের ১২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে একটুর জন্য লক্ষ্যে থাকেনি গ্যারেথ বেলের বুলেট গতির শট। প্রথমার্ধ জুড়ে দেখা গেছে এই চিত্র। একের পর এক আক্রমণ করেছে রিয়াল, ভীতি ছড়িয়েছে ভাইয়াদলিদের রক্ষণে। কিন্তু জালের দেখা মেলেনি। ১৭ মিনিটে শট লক্ষ্য রাখতে পারেননি বেনজেমা। ধারে দুই মৌসুম বাইরে কাটিয়ে আসা হামেস রদ্রিগেস ঝলক দেখিয়েছেন। ১৯তম মিনিটে লক্ষ্যে থাকেনি তার শট, ৩৫তম মিনিটে বাইরে চলে যায় কলম্বিয়ান এ মিডফিল্ডারের হেড।

আক্রমণে ধার বাড়াতে ৬৯তম মিনিটে ইসকোর জায়গায় লুকা ইয়োভিচকে নামান জিদান। মাঠে নামার কয়েক সেকেন্ডের মাঝে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন সার্বিয়ান এই স্ট্রাইকার। বেলের দারুণ ক্রসে তার হেড ফিরে ক্রসবারে লেগে। ৭৮তম মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন গুয়ার্দিওলা। নাচো মার্তিনেসের ক্রসে ঠিক মতো পা ছোঁয়াতে পারেননি বিপজ্জনক জায়গায় থাকা ভাইয়াদলিদের এই ফরোয়ার্ড।

৪ মিনিট পর রিয়ালকে এগিয়ে নেন বেনজেমা। ডি-বক্সের ভেতরে ঢুকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই ফরাসি স্ট্রাইকার। লা লিগায় এটি তার দেড়শতম গোল।   ৮৮তম মিনিটে ব্যর্থ হননি গুয়ার্দিওলা। টনি ক্রুস মাঝ মাঠে বল হারালে অস্কার প্লানো বল বাড়ান গুয়ার্দিওলাকে। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করা ফরোয়ার্ড এবার থিবো কর্তোয়াকে ফাঁকি দিয়ে খুঁজে নেন জাল। ম্যাচের বাকি সময়ে আর কেউ ব্যবধান গড়তে না পারায় ১-১ গোলে পয়েন্ট ভাগভাগি করে মাঠ ছাড়তে হয়েছে দুদলকে।

সেল্তা ভিগোর মাঠে ৩-১ গোলে জিতে লিগ শুরু করা রিয়ালের পয়েন্ট দুই ম্যাচ শেষে ৪।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ