সালাহর জোড়া গোলে আর্সেনালকে হারাল লিভারপুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯, ১১:৩৬

ইংলিশ প্রিমিয়ার লিগে তিন ম্যাচ শেষে শতভাগ সাফল্য ধরে রেখেছে লিভারপুল। শনিবার অ্যানফিল্ডে মোহাম্মদ সালাহর জোড়া লক্ষ্যভেদে তারা আর্সেনালকে হারিয়েছে ৩-১ গোলে।

দারুণ এ জয়ে ২৯ বছর আগে গড়া নিজেদের মাঠে লিগে টানা ১২ জয়ের রেকর্ড স্পর্শ করল তারা। ঘরের মাঠে লিগে অজেয় যাত্রাও অব্যহত রাখল ইয়ুর্গেন ক্লপের দল; ২০১৭ সালের এপ্রিলে ক্রিস্টাল প্যালেসের কাছে হারের পর এ নিয়ে ৪২ ম্যাচ অপরাজিত থাকল অলরেডরা।

ম্যাচের তৃতীয় মিনিটে লিভারপুলের অ্যান্ডি রবার্টসনের নিচু করে বাড়ানো বল রবের্তো ফিরমিনো টোকা দেওয়ার আগে বেরিয়ে যায়। ৭ মিনিট পর প্রতিআক্রমণে এগিয়ে যেতে পারত আর্সেনালও। কিন্তু আলিসনের চোটে শুরুর একাদশে জায়গা পাওয়া আদ্রিয়ান বল বিপদমুক্ত করার পর পেয়ে যান পিয়েরে-এমেরিক আউবামেয়াং; ফরাসি এই ফরোয়ার্ডের চিপ অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

৩৪তম মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট হয় আর্সেনালের; রবার্টসনকে কাটিয়ে গোলরক্ষককে একা পেয়েও গায়ে মেরে বসেন নিকোলাস পেপে। একটু পর মোহামেদ সালাহর বাঁ পায়ের ভলি অল্পের জন্য দূরের পোস্ট দিয়ে বেরিয়ে গেলে হতাশা বাড়ে ইউরোপের চ্যাম্পিয়নদের।

অবশেষে ৪১তম মিনিটে কর্নার থেকে ক্যামেরুনের ডিফেন্ডার জোয়েল মাতিপের হেডে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচ থেকে আর্সেনালের ছিটকে যাওয়ার সেই শুরু।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডি-বক্সের মধ্যে সালাহর জার্সি টেনে ধরে হলুদ কার্ড দেখেন দাভিদ লুইস। স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করতে ভুল হয়নি মিশরের ফরোয়ার্ডের। সালাহর ৫৮তম মিনিটের গোল আসরে আর্সেনালের প্রথম হার অনেকটাই নিশ্চিত করে দেয়। নিজেদের অর্ধ থেকে ফাবিনিয়োর লম্বা করে বাড়ানো বল ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে ছিটকে দিয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন সালাহ।

শেষ দিকে ব্যবধান কমানো গোল পায় আর্সেনাল। সতীর্থের ছোট পাস ধরে ডি-বক্সের ভেতর থেকে নিচু শটে জাল খুঁজে নেন উরুগুয়ের মিডফিল্ডার লুকাস তররেইরা।

৩ ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৬। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ