চেলসির রোমাঞ্চকর জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯, ১১:৩৩

২৫ বছরের মধ্যে সবচেয়ে তরুণ একাদশ নামিয়ে প্রথম জয়ের দেখা পেলেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। প্রিমিয়ার লিগে নরউইচ সিটির মাঠে ৩-২ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে তার দল চেলসি। 

ম্যাচের তৃতীয় মিনিটে অতিথিদের এগিয়ে নেন ২১ বছর বয়সী ট্যামি আব্রাহাম। ডান দিক থেকে সেসার আসপিলিকুয়েতার ক্রস ডি-বক্সে পেয়ে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন অরক্ষিত এই ইংলিশ ফরোয়ার্ড। ৩ মিনিটের মধ্যে সমতায় ফেরে নরিচ সিটি। তেমু পুক্কির আড়াআড়ি পাস ধরে খুব কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন টড ক্যান্টওয়েল।

১৭ মিনিটে আবারও চেলসিকে এগিয়ে নেন ম্যাসন মাউন্ট। ক্রিস্তিয়ান পুলিসিচের পাস পেয়ে ডি-বক্সের ভেতরে জায়গা বানিয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জাল খুঁজে নেন তরুণ এ ইংলিশ ফরোয়ার্ড।

অবশ্য চেলসির এগিয়ে যাওয়ার আনন্দ এবারও ছিল ক্ষণস্থায়ী। ৩০ মিনিটে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান নরিচের ফিনিশ স্ট্রাইকার পুক্কি। চেলসির গোলরক্ষক কেপা আরিসাবালাগা বলে হাত ছোঁয়ালেও গোল বাঁচাতে পারেননি। চলতি লিগে পুক্কির এটি ৫ম গোল।

৬৮তম মিনিটে দারুণ নৈপুণ্যে পার্থক্য গড়ে দেন আব্রাহাম। ডি-বক্সের বাইরে থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে তার নেওয়া নিচু শট জালে জড়ায়।

৭২ মিনিটে বেন গডফ্রের হেড ক্রসবারে লেগে ফিরলে ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া হয় নরিচের। ৬ মিনিট পর ফরাসি ডিফেন্ডার কুর্ত জুমা স্বাগতিকদের জালে বল জড়ালেও এর ঠিক আগমুহূর্তে গোলরক্ষক ক্রুলকে অলিভিয়ে জিরুদ ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি।

কোচ হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম জয়ের দেখা পেলেন ল্যাম্পার্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৪-০ গোলে হেরে লিগ শুরু করা চেলসি দ্বিতীয় ম্যাচে লেস্টার সিটির সঙ্গে ১-১ ড্র করেছিল।

৩ ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে চেলসির পয়েন্ট ৪।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ