আজকের শিরোনাম :

সাফে ভুটানকে হারিয়ে দুর্দান্ত শুরু বাংলাদেশের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০১৯, ০১:০৯

বাংলাদেশ জয় ছাড়া কিছু ভাবছেন না, এমনটাই জানিয়েছিলেন ব্রিটিশ কোচ রবার্ট মার্টিন রায়েলস। তাই সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নেমে ভুটানকে ৫-২ গোলে হারাতে কোনো কষ্ট হয়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়দের।

ভারতের পশ্চিম বাংলার কল্যাণী স্টেডিয়ামে শুক্রবার (২৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই ভুটানের রক্ষণে হানা দিতে থাকে বাংলাদেশের কিশোররা। ফলও পেয়ে যায় হাতেনাতে। খেলার পঞ্চদশ মিনিটে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন বাংলাদেশের ফরোয়ার্ড আল আমিন। অবশ্য দুই মিনিট পরেই সমতায় ফেরে ভুটান।

ম্যাচের ২১তম মিনিটে ফ্রি-কিক থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন ম্যাচের অষ্টম মিনিটে গোলের সহজ সুযোগ মিস করা আল মিরাদ। তবে ৩৩তম মিনিটে গোলরক্ষক সাব্বির গাজী গোল কিকে প্রতিপক্ষের পায়ে বল ঠেলে দিলে সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফেরে ভুটান।

প্রথমার্ধের শেষ দিকে বদলি মিডফিল্ডার শুভ’র নিখুঁত শটে বল জালে জড়ালে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে কিছুটা এলোমেলো খেলায় দুই দুলই খেই হারিয়ে ফেলে। তবে ৮৩তম মিনিটে মিরাদের আরও একটি গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। এরপর যোগ করা সময়ে ফ্রি-কিক থেকে অসাধারণ এক গোল করে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইমন ইসলাম বাবু।

আগামী ২৫ আগস্ট দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ২৭ আগস্ট নেপাল এবং ২৯ আগস্ট স্বাগতিক ভারত। এই ভারতের সঙ্গেই বড় পরীক্ষাটা বাংলাদেশের। তার আগের তিনটি ম্যাচ জিতলে ফাইনালে ওঠার রাস্তায় থাকবে বাংলাদেশ। লিগ ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুটি দলের ফাইনাল ৩১ আগস্ট। ২০১৫ সালে সিলেটে (অনূর্ধ্ব-১৬) প্রথম চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০১৮ সালেও চ্যাম্পিয়ন লাল-সবুজের দল।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ