আজকের শিরোনাম :

ফার্নান্দো হিয়েরোই বিশ্বকাপে স্পেনের কোচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০১৮, ২১:২৫

ঢাকা, ১৩ জুন, এবিনিউজ : বিশ্বকাপ শুরুর ঠিক একদিন আগে হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার সঙ্গে সঙ্গেই কোটি টাকার প্রশ্ন হয়ে দাঁড়ায়, তাহলে বিশ্বকাপে স্পেনের ডাগআউটে দাঁড়াবেন কে? কে হবে স্পেনের অভিভাবক। সম্ভাব্য অনেকের নামই শোনা গেছে। তবে সবার চেয় এগিয়ে ছিলেন যিনি, সেই ফার্নান্দো হিয়েরোকেই বেছে নেয়া হয়েছে বিশ্বকাপে স্পেন দলের কোচ হিসেবে। এক টুইট বার্তায় বিষয়টা নিশ্চিত করেছে স্পেন ফুটবল ফেডারেশন।

বোঝাই যাচ্ছে, তুমুল ঝড় বয়ে যাচ্ছে বিশ্বকাপে স্পেনের দলটির ওপর দিয়ে। হঠাৎ করেই সর্বনাশটা ডেকে এনেছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত হিসেবে রিয়াল মাদ্রিদ ঘোষণা দেয় স্পেনের সদ্য বরখাস্ত হওয়া কোচ হুলেন লোপেতেগুইয়ের নাম। যদিও রিয়াল জানিয়েছে, বিশ্বকাপ জয়ের উৎসব করেই তিনি লজ ব্লাঙ্কোজদের দায়িত্ব নেবেন।


কিন্তু বিষয়টা মোটেও পছন্দ হয়নি স্পেন ফুটবল ফেডারেশনের। সংস্থাটির সভাপতি লুই রুবিয়ালেস যারপরনাই ক্ষুব্ধ হয়ে ওঠেন লোপেতেগুইয়ের প্রতি। তার দৃষ্টিতে বিষয়টা চরম অপেশাদারিত্বের। মস্কো থেকে তিনি একটি চাটার্ড প্লেনে করে ক্রাসনোদার চলে যান। সেখানেই বেজ ক্যাম্প স্প্যানিশ ফুটবল দলের। সকালে সেখানে পৌঁছার পর দফায় দফায় বৈঠক করেন খেলোয়াড়, কর্মকর্তাসহ উপস্থিত স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গে। এরপর বিকেলেই সংবাদ সম্মেলন করে ঘোষণা দেন, লোপেতেগুই আর স্পেনের কোচ নন। অচীরেই নতুন কোচের নাম ঘোষণা করা হবে।

লোপেতেগুইকে বহিষ্কার করার সঙ্গে সঙ্গেই স্পেনের পরবর্তী কোচ হিসেবে সম্ভাব্য যে ক’জনের নাম উঠে আসে, তাদের মধ্যে সবার আগে নাম ছিল ফার্নান্দো হিয়েরোর। যিনি স্পেন ফুটবল ফেডারেশনে স্পোর্টিং ডিরেক্টর হিসেবেই কর্মরত ছিলেন। একই সঙ্গে নাম ভেসে আসে অনূর্ধ্ব-২১ দলের কোচ আলবার্ট সেলাদেসের। তবে শেষ পর্যন্ত ফার্নান্দো হিয়েরোকেই বেছে নিয়েছে স্পেন ফুটবল ফেডারেশন।

মাত্র দু’দিন পরই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে স্পেন। শুরুতেই কঠিন প্রতিপক্ষ। ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। এমন কঠিন এক ম্যাচের আগে দলকে কোচশূন্য রাখলো না স্পেন। লোপেতেগুইয়ের উত্তরসূরীর নাম তাই দ্রুতই জানিয়ে দিলো স্পেন ফুটবল ফেডারেশন। বিষয়টা যে দ্রুতই হবে, সেটা সংবাদ সম্মেলনেই জানিয়ে দিয়ে যান রুবিয়েলেস।

ফার্নান্দো হিয়েরোও কিন্তু রিয়াল মাদ্রিদ বেজড একজন ফুটবলার এবং কর্মকর্তা। দীর্ঘদিন রিয়াল মাদ্রিদের অধিনায়ক ছিলেন তিনি। ছিলেন স্পোর্টিং ডিরেক্টরও। ৫০ বছর বয়সী এই কোচ সর্বশেষ ২০১৬/১৭ মৌসুমে স্প্যানিশ সেকেন্ড ডিভিশন ক্লাব রিয়াল ওভিয়েদোর কোচ ছিলেন। এরপর আর কোনো দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেননি। যদিও রিয়াল অভিয়েদোকে তিনি ৮ম স্থানের ওপর তুলতে পারেননি।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ