আজকের শিরোনাম :

স্পেন দলের কোচ জুলেন লোপেতেগুই বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০১৮, ১৮:১৩

ঢাকা, ১৩ জুন, এবিনিউজ : বিশ্বকাপ শুরুর অন্তিম মুহূর্তে টালমাটাল হয়ে পড়ল শিরোপার অন্যতম দাবিদার স্পেন।  ফুটবলের সবচেয়ে বড় এই আসর শুরুর ঠিক আগমুহূর্তে কোচ জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর থেকেই নতুন কোচের সন্ধানে ছিল ইউরোপের সেরা ক্লাবটি।  বুধবার নতুন কোচ হিসেবে রিয়াল ঘোষণা করেছিল লোপেতেগুইয়ের নাম।  তারা এক বিবৃতিতে জানিয়েছিল, বিশ্বকাপের পরেই রিয়ালের কোচ হিসেবে যোগ দেবেন লোপেতেগুই।

কিন্তু এ ব্যাপারে নাকি কিছুই জানত না স্পেনের ফুটবল ফেডারেশন।  আর বিশ্বকাপ শুরুর ঠিক আগমুহূর্তে এমন একটা সিদ্ধান্ত নেওয়া মোটেও ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রধান লুইস রুবিয়ালেস, ‘বিশ্বকাপ শুরুর মাত্র দুই বা তিন দিন আগে আপনি এমনটা করতে পারেন না। আমরা এই সিদ্ধান্তটা নিতে বাধ্য হয়েছি।’

আগামী ১৫ জুন পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে স্পেনের বিশ্বকাপ মিশন। ‘বি’ গ্রুপে স্পেনের অপর দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান। বিশ্বকাপের ঠিক আগ দিয়ে এমন একটা ঘটনা নিশ্চিতভাবেই টালমাটাল করে তুলবে স্প্যানিশ শিবিরকে।

জিনেদিন জিদানের উত্তরসূরি হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন স্পেনের বর্তমান কোচ জুলেন লোপেতেগুই। বিশ্বকাপ শুরুর ঠিক দুদিন আগে নুতন কোচ নিয়োগ দিল রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ।

মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে তিন বছরের চুক্তিতে লোপেতেগুইকে নিয়োগ দেওয়ার খবরটি নিশ্চিত করে রিয়াল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, খেলোয়াড়ি জীবনে অসাধারণ সাফল্য পাওয়া সাবেক এ গোলরক্ষক ২০০২ সালে পেশাদার ফুটবল থেকে অবসর নেন।  অবসর নেয়া আগে সর্বশেষ স্পেনের দ্বিতীয় সারির দল রায়ো ভালেকানোর হয়ে খেলেছেন তিনি।  তবে একই দলের কোচের দায়িত্বও পালন করেছেন লোপেতেগুই।

এরপর রিয়াল মাদ্রিদ ক্লাবের রিজার্ভ দল ক্যাস্টিলারও কোচের দায়িত্ব পালন করেন।  এছাড়া স্পেনের জাতীয় অনূর্ধ্ব-১৯, ২০ এবং ২১ দলের কোচ হিসেবেও কাজ করেছেন লোপেতেগুই।  ২০১৬ সালের জানুয়ারী মাস পর্যন্ত তিনি এফসি পোর্তোর কোচ হিসেবে কাজ করেন।  তবে দল ভাল করতে না পারায় তাকে বরখাস্ত করা হয়েছিল।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ