লা লিগায় প্রথম ম্যাচে মাঠে নামছে রিয়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৯, ১৭:১১

লা লিগায় শনিবার নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ জায়ান্টদের প্রতিপক্ষ সেল্টা ভিগো। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার (১৭ আগস্ট) রাত ৯টায়। প্রাক মৌসুমের সময়টা তেমন একটা ভাল যায়নি রিয়ালের। তাই লা লিগার নতুন মৌসুমে জয় দিয়ে শুরু করতে চায় জিদান শিষ্যরা। অন্যদিকে, সেল্টা ভিগোর জার্সিতে অভিষেক হচ্ছে বার্সেলোনা থেকে আসা ডেনিস সুয়ারেজের।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি স্প্যানিশ লা লিগার আধিপত্যটা বরাবরই একটু বেশি।এবার লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ সেল্টা ভিগো। এই ম্যাচকে সামনে রেখে শতভাগ প্রস্তুত জিদান শিষ্যরা।যদিও প্রাক মৌসুমে হারজিতের দোলাচলে সময়টা পার করেছে রিয়াল।তারপরও লস ব্লাঙ্কসরা লা লিগায় এবারের মৌসুমের শুরুটা জয় দিয়ে করতে চায়।

এ পর্যন্ত রিয়াল ও সেল্টা ভিগো ৪৪টি ম্যাচে মুখোমুখি হয়। রিয়ালের ২৭ ম্যাচের বিপরীতে সেল্টার জয় ১২টিতে। এবারের ম্যাচটি হবে সেল্টা ভিগোর মাঠে। যেখানে রিয়ালের জয় ১১টি আর সেল্টার ৮টিতে। তাই ইতিহাস ও পরিসংখ্যান কথা বলছে স্প্যানিশ জায়ান্টদের পক্ষে । সেই সাথে গেলোবার টেবিলের তিনে থেকে লিগ শেষ করে রিয়াল মাদ্রিদ। বিপরীতে ২০ দলের মধ্যে সেল্টা ভিগোর অবস্থান ছিল ১৭তে। সব মিলিয়ে বেশ আতœবিশ্বাসী জিনেদিন জিদানের দল।

এদিকে, হাঁটুর ইনজুরির কারণে অ্যাসেনসিও-ব্রাহিম দিয়াজ ও রদ্রিগোর সার্ভিস মিস করবে রিয়াল মাদ্রিদ। সেই সাথে নিষেধাজ্ঞার জন্য দানি কারভেজালকে পাচ্ছেন না কোচ জিদান। এছাড়া চেলসি থেকে আসা বেলেজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ড ইনজুরির কারণে এ ম্যাচে থাকছেন সাইড বেঞ্চে।তারপরও লুকা মদ্রিচ ,ক্যাসিমিরো,টনি ক্রস ও করিম বেনজেমার, মার্সেলো ও রামোসকে নিয়ে একাদশ সাজাবেন জিনেদিন জিদান।

প্রাক মৌসুমে ৫ ম্যাচের ৩ জয়ের বিপরীতে ২টিতে হারে সেল্টা। এদিকে, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে সেল্টা ভিগোর অধিনায়ক হুগো মালো খেলতে পারবেন না। তবে বার্সা থেকে আসা ডেনিস সুয়ারেজর সেল্টার জার্সিতে অভিষেক হতে যাচ্ছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ