আজকের শিরোনাম :

কাশ্মীর মানেই বলিদান: শোয়েব আখতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯, ০০:০০

কাশ্মীর প্রসঙ্গে এবারে মুখ খুললেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। কাশ্মীরিদের পাশে থাকার বার্তা দিয়ে তিনি জানান, কাশ্মীর মানেই বলিদান।

চলতি মাসের গোড়াতেই ৩৭০ ধারা প্রত্যাহারেরপাশাপাশি জম্মু-কাশ্মীর এবং লাদাখকে দু’টি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করে নয়াদিল্লি। এই পরিবর্তন ভালো চোখে দেখেনি পাকিস্তান।

এই ঘোষণার পরেই ক্ষোভে ফেটে পড়ে ইসলামাবাদ। ভারতের সঙ্গে সবধরনের কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করে পাকিস্তান। বন্ধ হয়ে যায় সমঝোতা এক্সপ্রেসও।

এর আগে টুইট করে জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদের প্রবল সমালোচনা করেছিলেন পাকিস্তনের ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ এবং সাবেক পাকিস্তানি ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

কাশ্মীরিদের উপর বিনাপ্ররোচনায় এই সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়েছে বলে টুইট করেন আফ্রিদি। আন্তর্জাতিক স্তরে এই সমস্যা তুলে ধরার আর্জিও জানান। সরফরাজ আহমেদ জানান, গোটা পাকিস্তান কাশ্মীরিদের পাশে রয়েছে।

ঈদের দিন একই সুর শোনা গেল পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারের গলায়। টুইট করে তিনি লেখেন আমরা তোমাদের পাশে আছি। তুমি (কাশ্মীর) মানেই বলিদান। আমরা তোমাদের স্বাধীনতার জন্য প্রার্থনা করছি। ঈদ মোবারক।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ