আজকের শিরোনাম :

স্বাগতিক ভারতকে বিশাল ব্যবধানে হারালো বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০১৯, ০০:৪১

ভারতে ড: কে থিম্মপায়া স্মৃতি মাল্টি অল ইন্ডিয়া ক্রিকেট টুর্নামেন্টে খেলছে বিসিবি একাদশ। মিনি রঞ্জি ট্রফি খ্যাত এই টুর্নামেন্টে ১ম দুই চারদিনের ম্যাচ ড্র করার পর তৃতীয় ম্যাচে এসে জয় তুলে নিয়েছে বিসিবি একাদশ। দ্বিতীয় ইনিংসে মুমিনুল হকের নেতৃত্বাধীন দলকে জিততে হলে করতে হতো ৮৬ রান। কোন উইকেট না হারিয়েই সেই লক্ষ্য পার করেছে তাঁরা।

২৬ ওভারে ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১০০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিলো স্বাগতিকরা, বিসিবি একাদশের প্রথম ইনিংসের রানের চেয়ে ১৫৫ রানে পিছিয়ে থেকে।

আজ তৃতীয় দিনে এসে ব্যাট হাতে বেশ লড়েছে কেএসসিএ সেক্রেটারিস একাদশ। দ্বিতীয় দিন যেখান থেকে শেষ করেছিল তাঁরা, সেখান থেকে আর ৬৫ রান যোগ করে ভেঙেছে নাগা ভারত ও অভিনব মনোহারের জুটি। ৮০ বলে ২ চার ও ১ ছয়ে ২৫ রান করা নাগা ভারতকে বোল্ড করেন আরিফুল হক।

৫ম উইকেট জুটিতে প্রভীন দুবেকে সাথে নিয়ে ৭০ রান যোগ করেন অভিনব মনোহার। এই জুটি ভাঙেন শহিদুল ইসলাম। ১৬ চার, ৩ ছয়ে ১৩৬ বলে ১১৩ রান করে আউট হন অভিনব মনোহার।

প্রভীন দুবে ও বিনয় এন সাগরের জুটি জমতে শুরু করেছিলো। তবে ৫৫ রান করা প্রভীন দুবেকে বোল্ড করে তেমনটা হতে দেননি আরিফুল হক। বিনয় এন সাগর ও কার্তিক সিএ’র জুটি বাড়ছিলো তবে তা ৪১ এর বেশি বাড়তে দেননি মুমিনুল হক। ২২ রান করা কার্তিককে ফেরানোর পর বিসিবি একাদশের অধিনায়ক কোন রান না করা কেএস দেবাইয়াকেও ফেরান।

৮৫.২ ওভারে ৩৪০ রান করে অলআউট হয় কেএসসিএ সেক্রেটারিস একাদশ। ৫৯ রান করে শেষ ব্যাটসম্যান হিসাবে আউট হন বিজয়।

বিসিবি একাদশের পক্ষে এবাদত হোসেন ৩ টি, শহিদুল ইসলাম, মুমিনুল হক ও আরিফুল হক ২ টি করে এবং সানজামুল ইসলাম ১ টি উইকেট নেন।

৮৬ রানের জয়ের লক্ষ্যে ২য় ইনিংসে ব্যাট করতে নামে বিসিবি একাদশ। ইনিংসের গোড়াপত্তন করতে নামা সাদমান ইসলাম অনিক ও জহুরুল ইসলাম আর কাউকে নামতে দেননি। কোন উইকেট না হারিয়েই জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এই দুইজন।

সংক্ষিপ্ত স্কোরঃ

কেএসসিএ সেক্রেটারিস একাদশঃ ৭৯/১০ (৪১) ও ৩৪০/১০ (৮৫.২), অভিনব মনোহার ১১৭, বিনয় এন সাগর ৫৯, প্রভীন দুবে ৫৫, এবাদত হোসেন ৮৪/৩, মুমিনুল হক ৫/২, আরিফুল হক ৫৭/২, শহিদুল ইসলাম ১১৭/২, সানজামুল ইসলাম ৭০/১।

বিসবি একাদশ ৩৩৪/১০ (১০২.৩) ও ৮৬/০ (২৪.১), জহুরুল ইসলাম ৩২*, সাদমান ইসলাম অনিক ৫২*।

ফলাফলঃ বিসিবি একাদশ ১০ উইকেটে জয়ী। (ক্রিকেট ৯৭)

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ