দায়িত্ব ছাড়লেন নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০১৯, ০০:৫৬

কিউয়িদের হয়ে টানা পাঁচ বছরের কোচিং ক্যারিয়ারের সমাপ্তি টানলেন ক্রেগ ম্যাকমিলান। ফলে আর কোচিং করতে দেখা যাবে না নিউজিল্যান্ডের সফলতম ব্যাটিং কোচ ক্রেগ ম্যাকমিলানকে।

মূলত কিউই দলের এই সফলতম ব্যাটিং কোচের হাত ধরেই তৈরি হয়েছে বৈচিত্রময় ব্যাটিং লাইনআপ। তার সময়েই নিউজিল্যান্ড দুইবার রানার্সআপ হয়েছে।

তার কোচিং কালেই নিউজিল্যান্ড টানা দুবার ক্রিকেট বিশ্বকাপে রানার্স হয়েছে। তাই তার চলে যাওয়াকে নিউজিল্যান্ড ক্রিকেট দলের অন্যতম ক্ষতি বলেই মনে করা হচ্ছে।

নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলা এক সময়ের মিডল অর্ডারের অন্যতম প্রাণভোমরা অবশ্য চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই জানিয়ে দিয়েছিলেন, চুক্তি অনুযায়ী তার কোচিংয়ের সময়সীমা শেষ হলেই তিনি কোচিংয়ের দায়িত্ব থেকে সরে আসবেন। তাই ২০১৯ ক্রিকেট বিশ্বকাপই ছিল নিউজিল্যান্ড দলের কোচ হিসেবে তার শেষ অ্যাসাইনমেন্ট।

শনিবার (২০ জুলাই) তিনি এ প্রসঙ্গে নিজের টুইটার হ্যান্ডেলে লিখেছেন, আমার ব্ল্যাকক্যাপসের ব্যাটিং কোচ হিসেবে সময় শেষ হয়ে গিয়েছে। দীর্ঘ পাঁচ বছর আমি বিভিন্ন খেলোয়াড় ও সহকর্মীদের সঙ্গে কাজ করে খুবই গর্বিত।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের হয়ে ১৯৯৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ম্যাচে তার অভিষেক হয়েছিলো। ২০০৭ সালে অবসর নেয়ার আগ পর্যন্ত দলের অপরিহার্য অংশ হিসেবেই বিবেচনা করা হতো তাকে। তার এক দশকের ক্যারিয়ারে ৫৫টি টেস্ট, ১৯৭টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ