আজকের শিরোনাম :

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সূচি চূড়ান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৯, ১০:২৫

বিশ্বকাপ মিশন শেষ করে স্বল্প বিরতির পর আবারও ক্রিকেটে ফিরতে হবে টাইগারদের। চলতি মাসের শেষের দিকেই শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের সেই সফরের সূচি প্রকাশ পেল এবার।

গত এপ্রিলে শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার পর এ সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। মে মাসে বিসিবির পক্ষ থেকে বলা হয়েছিল, কলম্বোতে নিরাপত্তা দল পাঠানোর পর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তারা।

বিসিবি আনুষ্ঠানিকভাবে কিছু জানানোর আগেই সোমবার শ্রীলঙ্কান বোর্ড সফরের দিনক্ষণ প্রকাশ করেছে। পরে অবশ্য বিসিবির পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে সফরের কথা।

আগামী ২৬ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। একই মাঠে ২৯ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ।

আগামী ২৩ জুলাই শ্রীলঙ্কা পৌঁছে পুরো জুলাই মাসই সেখানে কাটাবে মাশরাফি বাহিনী। সফর শেষ করে ১ আগস্ট দেশের উদ্দেশে রওয়ানা হবেন ক্রিকেটাররা। সবগুলো ম্যাচই দিবারাত্রির, অর্থাৎ ২৬, ২৮ ও ৩১ জুলাই দুপুর থেকেই টেলিভিশনের পর্দায় চোখ রাখতে হবে টাইগারভক্তদের।

যদিও এফটিপি অনুযায়ী বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল চলতি বছরের শেষদিকে। তবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশকে বিশ্বকাপের পরপরই সফরের প্রস্তাব করে। বিপিএল আয়োজনের কথা মাথায় রেখে তাতে রাজিও হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ