আজকের শিরোনাম :

‘ধোনি’ শুধু একটা নাম নয়, আইসিসির টুইট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯, ০৮:৫২

ক্রিকেট বিশ্বজুড়ে এমএস ধোনির অবসর প্রসঙ্গ নিয়ে জল্পনা চলছেই। চলতি বিশ্বকাপে এমএস ধোনির ব্যাট থেকে সাত ম্যাচে এসেছে ২২৩ রান। স্লো ব্যাটিং নিয়ে ইতিমধ্যেই সমালোচনায় বিদ্ধ হচ্ছেন বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। মাহিকে ক্রিকেট ছেড়ে বানপ্রস্থে যাওয়ার জন্যও সুর চড়িয়েছেন অনেকেই।

সেই ধোনিকে নিয়ে শ্রীলঙ্কা ম্যাচের আগে টুইট করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। একটি ভিডিও পোস্ট করে আইসিসি লিখেছে, এমএস ধোনি শুধু একটা নাম নয়।

রোববারই ৩৮ এ পা দিয়েছেন উইকেট কিপার-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। তার জন্মদিনের আগেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বিশেষ ভিডিও। সেই ভিডিয়োর সঙ্গে লেখা বেশ কয়েকটি লাইন-

একটা নাম, ভারতীয় ক্রিকেটের মুখ বদলে দিয়েছে।

একটা নাম, বিশ্ব জুড়ে কোটি কোটি মানুষের অনুপ্রেরণা।

একটা নাম, যাকে ঐতিহ্য বলেও অস্বীকার করা যায় না।
এমএস ধোনি শুধু একটা নাম নয়!

কুলের প্রশংসায় পঞ্চমুখ ইংল্যান্ডের জোর বাটলার, বেন স্টোকস থেকে আফগানিস্তানের উইকেট কিপার মহম্মদ শাহজাদও। ভারত অধিনায়ক বিরাট কোহলি থেকে জশপ্রীত বুমরাহর গলায় মাহি বন্দনা।

বিরাট বলেন, একজন মানুষকে বাইরে থেকে দেখে বোঝা যায় না তার ভিতর কী চলছে! ও সব সময় শান্ত এবং কম্পোজড। ওর থেকে অনেক কিছু শেখার আছে। ও আমার ক্যাপ্টেন এবং সব সময় আমার ক্যাপ্টেনই থাকবে। আমাদের বোঝাপড়া অসাধারণ। আমি সব সময় ওর উপদেশ নিতে থাকি।

বুমরাহ বলেন, আমি যখন দলে ঢুকি ২০১৬ সালে তখন ও অধিনায়ক। ও দলের নিউক্লিয়াস। দলের মধ্যে একটা শান্ত পরিবেশ তৈরি করে এবং সব সময় সাহায্যে করতে থাকে।

দেখুন সে ভিডিও: ‘ধোনি’ শুধু একটা নাম নয়, আইসিসির টুইট

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ