আজকের শিরোনাম :

মুশফিকের পর ফিরে গেলেন লিটনও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০১৯, ২২:০২ | আপডেট : ০৩ জুলাই ২০১৯, ০০:১৮

মুশফিকের আউটের পর সাকিব আল হাসান ও লিটন দাসের ব্যাটিংয়ে ভর করে দারুণভাবে এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ।  কিন্তু হঠাৎ ছন্দপতন।  ৩০ তম ওভারের চতুর্থ বলে হার্ডিক পান্ডিয়ার বলে ডিনেশ কার্তিকের কাছে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান।

এর আগে মুশফিকুর রহীম দারুণ স্বচ্ছন্দ্যেই শুরুটা করেছিলেন।  ২৩ বলেই ৩ বাউন্ডারিতে ২৪ রান তুলে ফেলা এই ব্যাটসম্যান হঠাৎ সুইপ করতে গিয়ে ফাঁদে পড়েন। ইয়ুজবেন্দ্র চাহালের বলে মিডউইকেটে মোহাম্মদ শামির ক্যাচ হন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৯.৪ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৬২ রান। সাকিব আল হাসান ৫৭ রানে উইকেটে ও পঞ্চম স্থানে ব্যাট করতে নেমেছেন মোসাদ্দেক হোসেন।

এর আগে ৩১৫ রানের লক্ষ্যে নেমে ওপেনিং জুটি মোটামুটি ভালোই করেছে। কিন্তু সেট হয়ে আউট হয়ে যান তামিম। চলতি বিশ্বকাপে নিজেকে হারিয়ে ফেলা বাঁহাতি এই ওপেনার দেখেশুনে ২২ রানে পৌঁছে গিয়েছিলেন। তারপর আর ইনিংস বড় করতে পারেননি।

ফিল্ডিংয়ের শুরুতে রোহিত শর্মার ক্যাচ ফেলে দিয়েছিলেন। তামিম নিশ্চিতভাবেই চাপে ছিলেন। ব্যাট করতে নেমেও দেখা গেল শুরু থেকেই ধুঁকছেন। ভুবনেশ্বর কুমার কিংবা জসপ্রিত বুমরাহদের বলে বার বার পরাস্ত হচ্ছিলেন এই ওপেনার। তবুও চেষ্টা করছিলেন সৌম্য সরকারকে নিয়ে একটি ভালো জুটি গড়ার।

কিন্তু পারলেন না শেষ পর্যন্ত। ৯.৩ ওভারে ৩৯ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হয়ে যেতে হলো তামিম ইকবালকে। ৩১ বলে ২২ রান করে মোহাম্মদ শামির বলে বোল্ড হন তিনি। এর মধ্যে বাউন্ডারি হাঁকান ৩টি।

তামিম ফেরার পর সৌম্যকে নিয়ে হাল ধরার চেষ্টা করেন সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে তাদের ৩৫ রানের জুটিটি ভাঙে হার্দিক পান্ডিয়ার করা ১৬তম ওভারের প্রথম বলে, সৌম্যর ভুল শটে।

হার্দিক পান্ডিয়াকে এক্সট্রা কভারে মারতে গিয়ে বিরাট কোহলির সহজ ক্যাচে পরিণত হন সৌম্য। তাতেই অপমৃত্যু ৩৮ বলে ৪ বাউন্ডারিতে গড়া তার ৩৩ রানের আশা জাগানিয়া ইনিংসের।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ