আজকের শিরোনাম :

টস জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০১৯, ১৫:৫০

বিশ্বকাপের ৩২তম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি ইংল্যান্ড। আজ মঙ্গলবার লর্ডসে টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ইংলিশরা। 

স্বাগতিকরা অপরিবর্তিত থাকলেও। অজি একাদশে এসেছে দুটি পরিবর্তন। নাথান-কোল্টার নিল ও অ্যাডাম জাম্পার বদলে জেসন বেহরেনড্রফ ও নাথান লায়নকে দলে নেয়া হয়েছে।

পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবারের আসরে ৬ ম্যাচে শুধু ভারতের কাছে হেরেছে। পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে নিজেদের জানানটা খুব ভালোভাবেই দিয়েছে অজিরা। 

ডেডিড ওয়ার্নার-অ্যারন ফিঞ্চের দুর্দান্ত ফর্মও প্রতিপক্ষের শিবিরে বড় চিন্তার খোরক। আসরে সেরা ৫ ব্যাটসম্যানদের তালিকায়ও দুজনের নাম। আর ফাস্ট বলার ১৫ উইকেট শিকারি মিচেল স্টার্ককে সামলাতে রীতিমতো নড়বড়ে অবস্থা প্রতিপক্ষের ব্যাটিং অর্ডার।

অপরদিকে ওয়ানডে র‌্যাংকিংয়ে একে থাকা ইংলিশরা স্বাগতিক দেশ হিসেবে পাচ্ছে আলাদা আত্মবিশ্বাস। তবে ৬ খেলায় তাদের জয় চারটিতে হেরেছে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে। দলের জা রুটের ব্যাট নিয়মিত হাসায় তা প্রতিপক্ষের বোলাদের কাঁদাচ্ছে। ইতিমধ্যে তার ঝুলিতে দুই শতক আর তিন অর্ধশতক। ফর্মে রয়েছেন দলনেতা এইউন মরগ্যানও।

বোলিংয়ে শীর্ষ তালিকায় জায়গা করে নিয়েছে জফরা আর্চারের ১৫ ও মার্ক উডের ১২ উইকেট শিকার।

একদিনের আন্তর্জাতিক ম্যাচে এ পর্যন্ত দুদলের ১৪৭ খেলায় অজিরা ৮১টি ও ইংলিশরা ৬১টি জিতেছে দুটি ম্যাচ ড্র হলেও ফলাফল হয়নি তিনটি ম্যাচের। 

অস্ট্রেলিয়া একাদশ
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কস স্টোইনিস, অ্যালেক্স কেরে (উইকেট রক্ষক), জেসন বেহরেনড্রফ, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ও নাথান লায়ন।

ইংল্যান্ড একাদশ 
জেমস ভিন্স, জনি বেয়ারেস্টো, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), জস বাটলার (উইকেট-রক্ষক), বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আচার ও মার্ক উড।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ