ইংল্যান্ডকে ২৩৩ রানের টার্গেট দিলো শ্রীলঙ্কা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০১৯, ১৯:১১

ইংল্যান্ড বিশ্বকাপের ২৭ তম ম্যাচে শুক্রবার (২১ জুন) টসে জিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে শ্রীলঙ্কা। হেডিংলির লিডস ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হয় বিকেল সাড়ে ৩টায়। টসে জিতে প্রথমে ব্যাটিং করে ২৩৩ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ডকে।

অ্যাঞ্জেলো ম্যাথুসের দৃঢ়তায় এই সম্মানজনক স্কোর পায় শ্রীলঙ্কা। ম্যাথুস শেষ পর্যন্ত ৮৫ রানে অপরাজিত থাকেন।

দারুণ ছন্দে থাকা ইংল্যান্ড নিঃসন্দেহে এই ম্যাচের ফেবারিট। শ্রীলঙ্কার সাম্প্রতিক পারফরম্যান্স খুব একটা আশার সঞ্চার করতে পারছে না উপমহাদেশীয় এই দলটির ভক্তদেরকে। গত ১৬ দিনে মাত্র একটি ম্যাচ খেলতে পেরেছে শ্রীলঙ্কা। বৃষ্টিতে পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ ভেসে যাওয়ার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে হারতে হয়েছে। আজও টসে জিতে লঙ্কান ব্যাটিংয়ের শুরুটা হয়েছে নড়বড়ে। ইনিংসের দ্বিতীয় ও তৃতীয় ওভারেই ফিরেছেন দুই ওপেনার। অধিনায়ক দিমুথ করুণারতেœ (১) ফিরেছেন জফরা আর্চারের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। ঠিক পরের ওভারেই ক্রিস ওকসের শিকার কুশল পেরেরাও (২)।

তবে চাপ সামলানোর চেষ্টা করেছেন অভিস্কা ফার্নান্দো। আর্চার ও ওকসকে মোকাবিলা করে থিতু হওয়ার চেষ্টা করছেন তিনি। প্রথম ৯ ওভারে দুই উইকেট হারিয়ে ৩৭ রান করে শ্রীলঙ্কা। যার মধ্যে ৩১ রান করেন অভিস্কা ও কুশল মেন্ডিস করেন তিন।

তৃতীয় উইকেটে দলকে এগিয়ে নিচ্ছিলেন কুশল মেন্ডিস ও সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। ৭১ রানের জুটিও গড়েছিলেন তারা। কিন্তু ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ পরপর দুই বলে দুই উইকেট তুলে নিয়ে খাদের কীনারায় ঠেলে দিয়েছেন শ্রীলঙ্কাকে। প্রথমে তিনি ফেরান ৪৬ রান করা কুশল মেন্ডিসকে। শর্ট মিড উইকেটে এউইন মরগানকে ক্যাচ দেন কুশল। এর পরের বলেই জীবন মেন্ডিস রশিদকেই ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ