আজকের শিরোনাম :

সামাজিক মাধ্যমে প্রশংসায় ভাসছে বাংলাদেশ দল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০১৯, ১৭:৪১

স্কোরকার্ড বলছে ম্যাচে জয়ী দলের নাম অস্ট্রেলিয়া। কিন্তু এ ম্যাচটা তো হেরেও অনেকের কাছে জিতে গেছে বাংলাদেশ। লক্ষ্য ছিল পাহাড় সমান, সংখ্যায় যেটা ৩৮২। বিশ্বকাপের ৪৪ বছরের ইতিহাসে এত রান তাড়া করে জয়ের নেই কোনো নজির। কিন্তু বড় টার্গেট দেখেও ভয় পায়নি বাংলাদেশ। লড়াই করে গেছে শেষ পর্যন্ত।

তবে পার্থক্যটা গড়ে দেয় দুই দলের শেষ ১০ ওভার। আগে ব্যাট করা অজিরা শেষ ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছিল ১৩১ রান। অপরদিকে বাংলাদেশ শেষ ১০ ওভারে ৪ উইকেটে তুলে ৮৮ রান।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অজিদের বিপক্ষে মুশফিক, মাহমুদুল্লাহদের লড়াই শুধু বাংলাদেশেই না, মন জয় করেছে আপামর ক্রিকেট ভক্তদের। তাই তো ম্যাচ শেষে বাংলাদেশ ক্রিকেটের প্রশংসা করতে এতটুকু কার্পণ্য করেনি অন্য দেশের সমর্থকরাও।

তবে অন্য সবার চেয়ে একটু আলাদা করে নজর কেড়েছেন মুশফিকুর রহিম। বিশ্বকাপে পেয়েছেন নিজের প্রথম সেঞ্চুরি। দলকে জেতাতে না পারলেও তার ইনিংসটাই বাংলাদেশকে ম্যাচে রেখেছিল শেষ পর্যন্ত। আর তাই তো ম্যাচ শেষে ফিঞ্চ, ওয়ার্নার তো বটেই দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা এবং রবি ফ্রাইলিঙ্কও তাদের ফেসবুক পেজে মুশফিক এবং বাংলাদেশ ক্রিকেট দলকে অভিভাদন জানিয়েছেন। রমিজ রাজা এবং মাইক হাসিও প্রশংসা করেছেন বাংলাদেশের হার না মানা মনোভাবের।

বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ খেলবে কিনা সে প্রশ্ন তোলা থাক। তবে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে আট বছর পর খেলা ওয়ানডেতে টাইগাররা হারলেও একটা বার্তা কিন্তু দিয়ে রাখলো ক্রিকেটবিশ্বকে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ