অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিকের সেঞ্চুরিটিই শুধু সান্ত্বনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০১৯, ০১:৫৩

অস্ট্রেলিয়ার বিপক্ষে অসাধারণ ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম। বিশ্বচ্যাম্পিয়নদের শক্তিশালী বোলিংকে শাসিয়ে ওয়ানডে ক্রিকেটে আরও একটি সেঞ্চুরি করেছেন মুশফিক।

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে অস্ট্রেলিয়াকে হারানো ভীষণ জরুরি ছিল বাংলাদেশের। সেই মিশনে হারই সঙ্গী হয়েছে বাংলাদেশের। অস্ট্রেলিয়ার দেওয়া ৩৮২ রানের টার্গেটে রোমাঞ্চের জন্ম দিয়েও ৪৮ রানে হেরেছে মাশরাফি মুর্তজার দল। বাংলাদেশ ৮ উইকেটে থেমেছে ৩৩৩ রানে।

১৭৫ রানে ৪ উইকেট পতনের পর ভালো কিছুর সম্ভাবনা তৈরি হয়েছিল মুশফিক ও মাহমুদউল্লাহর অসাধারণ জুটিতে। ১২৭ রানের জুটিতে ব্যবধান কমে এসেছিল অনেক। ৫০ বলে ৬৯ করা মাহমুদউল্লাহকে বিদায় দিয়েই সব কিছুর ইতি টেনে দেন কোল্টার নাইল। আগ্রাসী মাহমুদউল্লাহর ব্যাটে ছিল ৫টি চার ও ৩টি ছয়। তার বিদায়ের পরের বলেই বোল্ড হয়ে ফিরেছেন আজ সুযোগ পাওয়া সাব্বির। মিরাজ কিছুক্ষণ থেকে ৬রান করে ফিরেছেন স্টার্কের বলে ক্যাচ দিয়ে। অপরপ্রান্তে মুশফিক শুধু হারের ব্যবধান কমাতে লড়াই করে গেছেন। ৯৫ বলে তুলে নেন বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি। আর ক্যারিয়ারের সপ্তম। ‍মুশফিকের এই সেঞ্চুরিই হয়ে থাকলো ম্যাচের সান্ত্বনা। অপরাজিত থাকেন ১০২ রানে। তাতে ছিল ৯টি চার ও ১টি ছয়। মাশরাফি ৬ রানে স্টোইনিসের শেষ বলে উড়িয়ে মেরে বিদায় নিলে ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ রানের সংগ্রহে থামে বাংলাদেশ। তারা করে ৮ উইকেটে ৩৩৩ রান। 

ইংল্যান্ডের নটিংহামে প্রথমে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরি (১৬৬), উসমান খাজা ও অ্যারন ফিঞ্চের ঝড়ো ফিফটিতে ৩৮১ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া।

এই হারের পর ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে বসলো অজিরা। বাংলাদেশ ৬ ম্যাচে ২ জয়ে ৫ পয়েন্ট নিয়ে রইলো পাঁচে। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে নিউজিল্যান্ড। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিনে ইংল্যান্ড। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ