আজকের শিরোনাম :

বাংলাদেশ শিবিরে শঙ্কা, ইনজুরিতে সাইফউদ্দিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০১৯, ০৭:১৭

বিশ্বকাপ ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে শঙ্কার কালো মেঘ আনাগোনা করছে বাংলাদেশ শিবিরে। পিঠের চোটের কারণে মোহাম্মদ সাইফউদ্দিনের মাঠে নামা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

মাঠে নামার আগে শেষদিনের বুধবারের (১৯ জুন) অনুশীলনে ছিলেন না সাইফউদ্দিন। তখনই তার চোট পাওয়ার বিষয়টি সামনে আসে। পরে টিম ম্যানেজমেন্ট জানায়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সবশেষ ম্যাচে পিঠের মাংসপেশিতে চোট পেয়েছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। ফলে ট্রেন্টব্রিজে অসিদের বিপক্ষে তার খেলা-না খেলা নিয়ে তৈরি হয়েছে দোলাচল।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২০ জুন) সকালে তার ফিটনেস টেস্ট করানো হবে। এরপর যে ফল আসে, সে অনুসারে সিদ্ধান্ত নেওয়া হবে।সাইফউদ্দিন খেলতে না পারলে কপাল খুলে যাবে গতি তারকা রুবেল হোসেনের। স্কোয়াডে থাকলেও এখন পর্যন্ত চলতি আসরে ম্যাচ খেলার সুযোগ পাননি গেল বিশ্বকাপে বাংলাদেশকে কোয়ার্টার ফাইনালে তোলার অন্যতম এই নায়ক।

পিঠের চোটে সাইফউদ্দিন বেশ আগে থেকেই ভুগছেন। এই কারণে গেল মে মাসে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ম্যাচে খেলেননি তিনি। পরের ম্যাচেই আইরিশদের বিপক্ষে মাঠে ফিরলেও চোট থেকে পুরোপুরি মুক্তি মেলেনি তার। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ফের চোটে পড়েন সাইফউদ্দিন।

তবে বিশ্বকাপে কোনো ম্যাচ হাতছাড়া করেননি সাইফউদ্দিন। শঙ্কা উড়িয়ে দিয়েই মাঠে নেমেছেন টাইগারদের চার ম্যাচের সবকটিতে (একটি বৃষ্টিতে পরিত্যক্ত)। এবারে অবশ্য পরিস্থিতি ভিন্ন রূপ ধারণ করেছে। উইন্ডিজের বিপক্ষে পাওয়া চোট অসিদের বিপক্ষে ম্যাচে দর্শক বানিয়ে দিতে পারে তাকে।

ইংল্যান্ড বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারি সাইফউদ্দিন। নিয়েছেন ৯ উইকেট। আসরের সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় যৌথভাবে পঞ্চম স্থানে আছেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ