আজকের শিরোনাম :

বিকালে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০১৯, ১১:৪১

বিশ্বকাপ ক্রিকেটে আজ বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে লড়বে দক্ষিণ আফ্রিকা। বুধবার বার্মিংহামে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

এখন পর্যন্ত টুর্নামেন্টের অপরাজিত দল নিউজিল্যান্ড। ৪ ম্যাচ খেলে ৩ আর জয় আর ১ ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে কিউইরা। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বেশ ভালোভাবেই এগিয়ে আছে তারা। আর দলের ক্রিকেটাররাও আছেন দুর্দান্ত ফর্মে। এক বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে তাদের কিছু ঘাটতি দেখা দিলেও বাকি সব ম্যাচে ব্যাট হাতে সফল ব্ল্যাকক্যাপস ব্যাটসম্যানরা।

ট্রেন্ট বোল্ট, জিমি নিশাম, ম্যাট হেনরি, লোকি ফারগুসনরাও বল হাতে ঝরাচ্ছেন আগুন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাই পরিষ্কার ফেভারিট হিসেবে মাঠে নামবে গত বিশ্বকাপের রানার্স-আপ নিউজিল্যান্ড।

কিন্তু ম্যাচটি দক্ষিণ আফ্রিকার জন্য প্রতিশোধের বিধায় এত সহজেই ছাড় পেতে যাচ্ছে না কেন উইলিয়ামসনের দল। প্রতিশোধ এই কারণে যে, গত ২ বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের কাছে হেরেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিল দক্ষিণ আফ্রিকা। ২০১১ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল এবং গত বিশ্বকাপে সেমিফাইনাল থেকে নিউজিল্যান্ডের কাছে হেরেই বাদ পড়ে প্রোটিয়ারা।

মুখে কেউ প্রতিশোধের কথা না বললেও, নিউজিল্যান্ডকে হারানোর যে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা মুখিয়ে আছে তা আর বলার অপেক্ষা রাখে না। আর দারুণ ছন্দে থাকা নিউজিল্যান্ডকে ধরাশায়ী করতে চাইলে ডু প্লেসিস, ডি ককরা অনুপ্রেরণা খুঁজতে পারে নিজেদের থেকেই। সবশেষ ১৯৯৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারায় দক্ষিণ আফ্রিকা। কাকতালীয়ভাবে ওই ম্যাচটিও অনুষ্ঠিত হয় আজকের ম্যাচের হতে যাওয়া ভেন্যু এজবাস্টনে।

দক্ষিণ আফ্রিকার জন্য আরও ভালো সংবাদ আছে। হ্যামস্ট্রিং ইনজুরি কাটিয়ে এই ম্যাচ দিয়েই মাঠে ফিরতে চলেছেন ফাস্ট বোলার লুঙ্গি এনগিদি। সুতরাং, ফর্মের তুঙ্গে থাকা নিউজিল্যান্ড আর অস্তিত্ব টিকিয়ে রাখতে মুখিয়ে থাকা দক্ষিণ আফ্রিকার মধ্যে যে জমজমাট এক লড়াই হতে চলেছে তা অনেকটা অনুমেয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ