আজকের শিরোনাম :

বিশ্বকাপে সাকিবের দ্বিতীয় সেঞ্চুরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ২৩:২৩ | আপডেট : ১৭ জুন ২০১৯, ২৩:২৫

চলতি বিশ্বকাপ যেন দু হাত ভরে দিয়েছে সাকিব আল হাসানকে। প্রথম বাংলাদেশি হিসেবে ২০১৫ বিশ্বকাপে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এবার ২০১৯ বিশ্বকাপে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। তার ব্যাট হেসেছে। হেসেছে বাংলাদেশ দলও। দলের ভরাডুবির সময়ও এবার তরবারি হয়েছে সাকিবের ব্যাট। বিশ্বসেরা অলরাউন্ডারের ধারাবাহিকতা একটা বিশেষ স্থানে নিয়ে গেছে।

ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পেলেন বিশ্বকাপের দ্বিতীয় সেঞ্চুরি। ওশান টমাসকে চার মেরে ৮৩ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি করেন সাকিব। ১০০ রানে অপরাজিত আছেন তিনি। তাকে সঙ্গ দিচ্ছেন লিটন দাশ (৪৭)।শুরু থেকে আক্রমণাত্মক ব্যাট করা সাকিব আল হাসানের সঙ্গে আত্মবিশ্বাসের সঙ্গে এগিয়ে চলেছেন লিটন দাস।

উইন্ডিজের দেয়া ৩২২ রানের টার্গেটে খেলেতে নেমে টাইগারদের দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। ৫২ রান আসে তাদের ব্যাট থেকে। ইনিংসের ৯ম ওভারে আন্দ্রে রাসেলের বলে স্লিপে ক্রিস গেইলের হাতে ক্যাচ তুলে দেন সৌম্য সরকার। ২৩ বলে ২৯ রান করে সাজঘরে ফিরেন তিনি।

এরপর ব্যক্তিগত ৪৮ রানে আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। শেলডন কটরেলের বলে রানের জন্য দৌঁড়াতে গিয়ে রান আউট হয়ে যান তিনি। সরাসরি থ্রুতে তামিমকে রান আউট করেন কটরেলই। ৬টি চারে সাজানো ছিল তার ইনিংস।

এরপর মাঠে আসেন বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম। দলীয় ১৩৩ রানে ক্যারিবিয় বোলার ওসানে থমাসের বলে মাত্র ১ রান করে আউট হয়ে সাজঘরে ফিরে যান তিনি।

এর আগে সোমবার (১৭ জুন) টনটনের কুপার এসোসিয়েট গ্রাউন্ডে টস জিতে উইন্ডিজকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি, মাছরাঙা চ্যানেল ও গাজী টিভি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ