প্যারাগুয়ের বিপক্ষে ড্র করে কাতারের চমক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০১৯, ১১:১৮

আয়োজকদের আমন্ত্রণে অতিথি দল হিসেবে কোপা আমেরিকায় খেলতে এসেছে তারা। যেখানে অন্যান্য দলগুলো তাদের চেয়ে শক্তি-সামর্থ্যে এগিয়েই বলা চলে। অথচ তারাই কি-না নিজেদের প্রথম ম্যাচে আটকে দিল টুর্নামেন্টের অন্যতম ফেবারিট প্যারাগুয়েকে। বলা হচ্ছে ২০২২ ফুটবল বিশ্বকাপের আয়োজক কাতারের কথা।

সাউথ আমেরিকান কনমেবলের আমন্ত্রণে এশিয়ান ফুটবল কনফেডারেশন থেকে জাপানের সঙ্গে কোপা আমেরিকায় খেলতে গিয়েছে কাতার। সেখানে নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা।

ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ২-০ গোলে পিছিয়ে পড়েও, সেই দুই গোল শোধ করে ম্যাচ ড্র করেছে কাতার। পেয়েছে ১টি মূল্যবান পয়েন্ট।

ম্যাচের মাত্র ৪র্থ মিনিটেই পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন প্যারাগুয়ের অস্কার করদোজ। প্রথমার্ধে গোল হয় এই একটি-ই। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬তম মিনিটে বদলি খেলোয়াড় ডার্লিস গনজালেজের গোলে ব্যবধান বাড়ায় তারা।

তবে দুই গোল হজম করে আশা হারায়নি কাতার। ৬৮ মিনিটে দলের পক্ষে প্রথম গোল পরিশোধ করেন ফরোয়ার্ড আলমোয়েজ আলী। তার ১১ মিনিট পরে ম্যাচে সমতা ফেরান বোলেম খোকি।

এ ড্রয়ের ফলে বি গ্রুপে আর্জেন্টিনার ওপরে রইলো কাতার। কলম্বিয়ার কাছে হেরে যাওয়ায় আর্জেন্টিনার পয়েন্ট শূন্য। সেখানে প্যারাগুয়ে ও কাতারের রয়েছে ১টি করে পয়েন্ট।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ