আজকের শিরোনাম :

জয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ ফুটবলের প্রাক-বাছাই পর্ব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০১৯, ২১:১১

ভিয়েনতিয়েনে বিশ্বকাপ ফুটবলের প্রাকবাছাইপর্বে লাওসকে ১–০ গোল হারিয়েছে বাংলাদেশ। ভিয়েনতিয়েন থেকে দারুণ সংবাদই দিলেন বাংলাদেশের ফুটবলাররা। বিশ্বকাপ ফুটবলের প্রাকবাছাইয়ের প্রথম লেগে লাওসকে ১ গোল হারিয়ে মূল বাছাইপর্বের পথে একধাপ এগিয়ে গেছে জামাল ভূঁইয়া–জেমি ডের দল।

ম্যাচের ৭২ মিনিটে অধিনায়ক জামালের লং থ্রু থেকে বল ধরে লাওস বক্সের ঠিক মাথায় দাঁড়িয়ে দুর্দান্ত এক শটে গোল করেন তরুণ স্ট্রাইকার রবিউল ইসলাম।

প্রথমার্ধে লাওসের প্রাধান্য থাকলেও দ্বিতীয়ার্ধ প্রায় পুরোটাই ছিল বাংলাদেশের। একের পর এক আক্রমণে লাওসের রক্ষণভাগ বিপর্যস্ত করেও সত্যিকার অর্থে সে রকম কোনো সুযোগ মতিন–জীবনরা তৈরি করতে পারছিলেন না। গোল করার আগেই রবিউল প্রায় ফাঁকা জায়গায় দাঁড়িয়ে প্রায় নিশ্চিত একটি গোলের সুযোগ নষ্ট করেছিলেন। লাওসও সুযোগ পেয়েছিল তবে বাংলাদেশের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা আর রক্ষণে টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষরা আস্থার সঙ্গে বিপদ সামাল দিয়েছেন।

আগামী ১১ জুন ঢাকায় দ্বিতীয় লেগের ম্যাচ। প্রতিপক্ষের মাটিতে জেতায় ঘরের মাঠের ম্যাচটি সুবিধাজনক অবস্থানে থেকে অনেকটা নির্ভার হয়েই খেলতে নামবে বাংলাদেশ। সে ম্যাচে ড্র করলেই মূল বাছাইপর্বে খেলার সুযোগ হয়ে যাবে।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ