আজকের শিরোনাম :

বিপর্যয় সামলে স্মিথ-ক্যারির ব্যাটে লড়ছে অস্ট্রেলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০১৯, ১৭:৪৯

৫ উইকেট হারিয়ে চাপে পড়েছে অস্ট্রেলিয়া। সাজঘরে ফিরে গেছেন অ্যারোন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা ও গ্লেন ম্যাক্সওয়েল। বিশ্বকাপে আজ দিনের একমাত্র ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাট করছে অস্ট্রেলিয়া।

ট্রেন্ট ব্রিজে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ক্যারিবিয় বোলিং তোপে পড়েছে অস্ট্রেলিয়া। ইনিংসের তৃতীয় ওভারে প্রথম উইকেট হারায় দলটি। ওসানে থমাসের বলে উইকেটরক্ষক শাই হোপের ক্যাচ হয়ে ফেরেন ওপেনার অ্যারন ফিঞ্চ (৬)। এরপর আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারকেও (৩) হারিয়ে বসে অস্ট্রেলিয়া।

উসমান খাজা দেখেশুনেই খেলছিলেন। কিন্তু আন্দ্রে রাসেলের বলে উইকেটের পেছনে শাই হোপের দুর্দান্ত এক ক্যাচ হন তিনি (১৩)। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ফেরেন নিজের ভুলে। নিজের দ্বিতীয় বলেই শেলডন কট্রেলকে পুল করে বসেন মারকুটে এই ব্যাটসম্যান।

রানের খাতা খোলার আগেই শর্ট বলের ফাঁদে ধরা পড়েন ম্যাক্সওয়েল। পুলটা ব্যাটের কানায় লেগে ভেসে যায় বাতাসে, শাই হোপের সেটা গ্লাভসবন্দী করতে একদমই কষ্ট হয়নি।

 এরপর স্টিভ স্মিথের সাথে ব্যাট করতেদ আসেন মার্কাস স্টয়নিস।  ভালোই খেলছিল এই জুটি।  কিন্তু ১৭ ওভারে জেসন হোল্ডারের বলে নিকোলাস পুরানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরে মার্কাস স্টয়নিস। ফেরার আগে ২৩ বলে ১৯ রান করে স্টয়নিস।

এখন আলেক্স ক্যারিকে সঙ্গে করে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করছেন স্টিভ স্মিথ। অনেকটা সফলও তিনি। কারন এই জুটি ভালো খেলছে।

দুই দলই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নেমেছে।  এর আগে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া। আর পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারোন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, আলেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জ্যাসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, অ্যাশলে নার্স, শেল্ডন কটরেল, ওশানে থমাস।
 
এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ