আজকের শিরোনাম :

নিউজিল্যান্ডকে ২৪৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০১৯, ২২:১৫ | আপডেট : ০৫ জুন ২০১৯, ২২:২৯

২০১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেট হারিয়ে ২৪৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে বোলারদের যেভাবে শাসন করেছিল ঠিক তার উল্টো ঘটেছে নিউজিল্যান্ডের বিপক্ষে। টপ-অর্ডারে সাকিব ছাড়া ত্রিশ রানের কোটা পার করতে পারেননি তামিম, সৌম্য আর মুশফিক।

কেনিংটন ওভালে টসে হারটাই বোধহয় কাল হয়ে দাঁড়ালো। কিউই অধিনায়ক টস জিতে সিদ্ধান্ত নিতে দেরি করেননি টাইগারদের ব্যাটিংয়ে পাঠাতে। লন্ডনের আকাশ মেঘলা থাকায় বোলাররা সুবিধা পেয়েছে বলাই যায়।

দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম-সৌম্যের জুটিটা আজ এগোতে পারেনি বেশিদূর। মাত্র ৮ ওভার ৩ বলের মাথায় ৪৫ রানে থেমে যায়। সৌম্য সরকারকে ২৫ রানে বোল্ড করে ফেরান ম্যাট হ্যানরি।

এরপর দুই সাকিব-তামিমের দুই নম্বর জুটিটাও থামে মাত্র ১৫ রান নিতেই। তামিমকে ২৪ রানে ফেরান লকি ফার্গুসন।

দুই উদ্বোধনীর বিদায়ের আবারও ভরসা হয়ে দাঁড়ান গত ম্যাচের দুই নায়ক মুশফিকুর রহিম আর সাকিব আল হাসান। ১৩ ওভার ২ বলে দলীয় ৬০ রানে যখন ২ উইকেট নেই তখন ধাক্কাটা ভালোভাবেই সামলে নিচ্ছেন সাকিব-মুশফিক।

দুজন মিলে পার করেছেন দলীয় শত রান। কিন্তু মুশফিকের ইনিংসটা যায়নি বেশিদূর। রান আউট হয়ে সাজঘরে ফেরেন মাত্র ১৯ রানে।

এরপর সাকিব খেলছিলেন গত ম্যাচের মতোই। প্রোটিয়াদের বিপক্ষে শতক না পাওয়ার আফসোস থেকে গেলেও আজ তার ব্যাটে আশা দেখাচ্ছিল শতকের।

খেলছিলেন ঠিকঠাক। পঞ্চাশ পূর্ণ করেন ৫৪ বলে। কিন্তু আজও হয়নি! সাকিবকে থামতে হয়ে ৬৪ রানের মাথায়। কলিন ডি গ্রান্ডওমের বলে উইকেট রক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

সাকিবের পর মোহাম্মদ মিঠুনের উইকেটে থিতু হবার চেষ্টা ব্যর্থ হয় ম্যাট হ্যানরিকে উড়িয়ে মারতে গিয়ে। আটকা পড়েন ৩৩ বলে ২৬ রান করে।

মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটও আজ হাসেনি। ৪১ বলে ২২ করে ফেরেন স্যান্টনারের বলে। মোসাদ্দেক হোসেনের ব্যাটে আসে ২২ বলে ১১ রান।

শেষদিকে মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাটে আসে ইনিংসের প্রথম ছয়। মেহেদী মিরাজ করেন ৮ বলে ৮ রান। সাইফউদ্দিন লড়াই করলেও শেষ ওভারের দ্বিতীয় বলে বোল্ড হয়ে যান ২৯ রানে।

৪৮ ওভার ২ বলে বাংলাদেশের সংগ্রহ ১০ উইকেটে ২৪৪ রান। কিউইদের হয়ে ৩ উইকেট নেন ম্যাট হেনরি, ২ উইকেট নেন ট্রেন্ট বোল্ট আর ১টি করে উইকেট নেন লকি ফার্গুসন, গ্র্যান্ডওম ও স্যান্টনার।

বাংলাদেশ একাদশ : মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, কলিন ‍মুনরো, রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ