সতর্ক শুরুর পর তামিমের বিদায়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০১৯, ১৬:১০ | আপডেট : ০২ জুন ২০১৯, ১৬:২৯

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লন্ডনের কেনিংটন ওভালে নিজেদের প্রথম ম্যাচে শুরুটা ভালই করেছিল টাইগাররা।  তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে তারা পূরণ করেছেন ‘ফিফটি’। যদিও এরপর ছন্দপতন তামিমের। এই ওপেনারের আউটে বাংলাদেশ হারিয়েছে প্রথম উইকেট।

ইনিংসের ৮.২ ওভারে আন্দিলে ফেলুকোয়ায়োর বলে উইকেটকিপার কুইন্টন ডি ককের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়ন ছাড়েন তামিম ইকবাল। 

লিংয়ে এসেই বাজিমাত আন্দিলে ফেলুকাওয়ের। নিজের দ্বিতীয় বলে এই পেসার ফিরিয়েছেন তামিমকে। ওপেনিং দুই পেসার কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদিকে হতাশ করে রান বাড়িয়ে নিচ্ছিলেন তামিম-সৌম্য। ফেলুকাও বোলিংয়ে এসে ভাঙেন তাদের জুটি।

আউট হওয়ার আগে ২৯ বলে করেন ১৬ রান। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৬৫ রান।

এর আগে প্রোটিয়াদের কাছে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে টাইগাররা। টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ দু প্লেসিস।

লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে মাছরাঙা টিভি, জিটিভি, স্টার স্পোর্টস।

চলতি বিশ্বকাপে এরইমধ্যে এক ম্যাচ খেলে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক ইংলিশদের কাছে সে ম্যাচে পাত্তাই পায়নি আফ্রিকার দলটি। যা বাংলাদেশের জন্য ইতিবাচক হতে পারে। তবে মাঠের লড়াইটাই আসল। আগের ম্যাচের ফলাফল দিয়ে কোনো ধারণা করা ঠিক হবে না।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ২১বারের মুখোমুখি দেখায় বাংলাদেশ জয়ী হয়েছে ৩ বার, ১৭ বার জিতেছে দক্ষিণ আফ্রিকা, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। বিশ্বকাপে ৪ বারের দেখায় বাংলাদেশ জিতেছে একবার আর দক্ষিণ আফ্রিকা ৩ বার। শুধু ২০০৭ বিশ্বকাপে ৮৭ রানে জিতেছিল টাইগাররা।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা, মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ
কুইন্টন ডি কক (উইকেটকিপার), এইডেন মারক্রাম, ফাফ দু প্লেসি, রাসি ফন ডার ডাসেন, ডেভিড মিলার, জেপি দুমিনি, আন্দিলে ফেলুকোয়ায়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও ইমরান তাহির।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ