আজকের শিরোনাম :

বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০১৯, ১৮:২৮ | আপডেট : ৩০ মে ২০১৯, ১৯:১৬

বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসরের পর্দা উঠছে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার উদ্বোধনী ম্যাচ দিয়ে। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। টসে হেরে ব্যাট করতে নেমে এখন পর্যন্ত বড় সংগ্রহের দিকে স্বাগতিকরা। এখন ইংল্যান্ডের সংগ্রহ ৪৩ ওভারে ৫ উইকেটে ২৫৮ রান।

এদিকে ইংলিশ ব্যাটসম্যানদের সামলাতে রণকৌশলের প্রথমে লেগ স্পিনার ইমরান তাহিরের হাতে বল তুলে দিয়েছিলেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। অধিনায়ককে হতাশ করেননি তাহির। প্রথম ওভারের দ্বিতীয় বলে তুলেন দারুণ ফর্মে থাকা জনি বেয়ারেস্ট্রোর উইকেট। বিশ্বকাপে নিজের প্রথম বলে শূন্য রানে উইকেটকিপার কুইন্টন ডি ককের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান এই ইংলিশ ব্যাটসম্যান।

প্রথম ওভারেই ওপেনার জনি বেয়ারেস্ট্রোর উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে ইংল্যান্ড। তবে আর এক ওপেনার জেসন রয় এবং জো রুটের ব্যাটিংয়ে ভর করে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠে ইংলিশরা। দু’জনই তুলে নেন অর্ধশতক। জেসন রয় (৫০) করে ফেলুকাওয়ের শিকার হয়ে ফিরে যান। ফাফ ডু প্লেসিসের হাতে ক্যাচ তুলে দেন রয়।

আর পরের ওভারে জো রুটকে (৫১)  নিজের শিকার বানান কাগিসো রাবাডা। ডুমিনির হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রুট। দলীয় ২১৭ রানে তাহিরের বলে মারকারামের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ইংলিশ দলপতি ইয়ন মরগান। বিদায়ের আগে তিনি ৬০ বলে ৪টি চার ও ৩টি ছয়ের মারে ৫৭ রান করেন। এর পরে ক্রিজে এসে বিদায় নেন জস বাটলার। তিনি করেন ১৮ রান। তেেব ক্রিজে এখনো ৭০ রানে ব্যাট করছেন বেন স্টোকস। সাথে ২ রানে রয়েছেন মঈন আলি। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ