আজকের শিরোনাম :

আর্সেনালকে হারিয়ে ইউরোপা লিগ চেলসির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০১৯, ১০:৪৮

মৌসুমের শেষটা দুর্দান্ত হলো চেলসির। জোড়া গোল করলেন এডেন হ্যাজার্ড। জালের দেখা পেলেন অলিভিয়ে জিরুদ ও পেদ্রো। আর্সেনালকে ৪-১ গোলে উড়িয়ে ইউরোপা লিগের শিরোপা জিতল মাওরিসিও সাররির দল।

আজারবাইজানের রাজধানী বাকুর অলিম্পিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় এ ম্যাচ। এত দূরে খেলতে গেলেও রাজনৈতিক কারণে হেনরিক মিখিতিরিয়ানকে ছাড়াই খেলতে হয়েছে গানারদের। তার প্রভাব পড়ে ম্যাচেও। প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে গোল উৎসবে মাঠে ব্লুজরা।

বিরতির মাত্র ৪ মিনিট পর ৪৯ মিনিটে ফুলব্যাক এমেরসনের ক্রসে হেডে গোল করে চেলসিকে প্রথমবারের মতো এগিয়ে নিয়ে যান ফ্রেঞ্চ স্ট্রাইকার অলিভিয়ের জিরুড। এর ১১ মিনিট পর ফের এগিয়ে যায় মাউরিজিও সারির দল। এবারের গোলদাতা পেদ্রো রদ্রিগেজ। হ্যাজার্ডের পাস বাঁ-পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

এর পর গোলের খাতায় নাম লেখান হ্যাজার্ডে নিজেও। ৬৫ মিনিটে আর্সেনাল মিডফিল্ডার আইন্সলে মেটল্যান্ড-নাইলস ডি বক্সের ভেতর জিরুডকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করেন হ্যাজার্ড।

তবে ৬৯ মিনিটের এসে ডান পায়ের শটে অ্যালেক্স আয়োবি গানারদের হয়ে ব্যবধান কমান। কিন্তু তাতে লাভ হয়নি। উল্টো এর ৩ মিনিট পর জিরুডের পাসে হ্যাজার্ড দ্বিতীয়বারের মতো লক্ষ্যভেদ করলে শিরোপা নিশ্চিত হয়ে যায় চেলসির।

ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এটি চেলসির দ্বিতীয় শিরোপা। এর আগে ২০১২-১৩ মৌসুমে শিরোপা জিতেছিল লন্ডনের এই ক্লাবটি।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ