আজকের শিরোনাম :

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠছে আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ মে ২০১৯, ১০:২৮

অপেক্ষার পাল শেষ, আজই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। স্বাগিতক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বিশ্বের সবেচেয়ে বড় ক্রিকেটযজ্ঞ। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

এবারে বিশ্বকাপে ১০ দল অংশ নিচ্ছে। বাংলাদেশসহ সেরা ৮টি দল সরাসরি অংশ নিচ্ছে। আর ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান বাছাইপর্ব পার হয়েই মূল পর্বে খেলতে আসে।

১০টি ভেন্যুতে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আসরের লিগ পর্ব চলবে ৬ জুলাই পর্যন্ত। সেরা চার দল সেমিফাইনালে খেলবে। প্রথম সেমিফাইনাল হবে ৯ জুলাই এবং দ্বিতীয় সেমিফাইনাল ১১ জুলাই। ১৪ জুলাই লডর্সে বসছে ফাইনাল।

এবারের ব্শ্বিকাপে সবচেয়ে ফেভারিট হিসেবে ধরা হচ্ছে স্বাগতিক ইংল্যান্ডকে। গত বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারেই গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছিল তারা। তা ছাড়া ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে অন্যতম ফেভারিট হিসেবে ধরা হচ্ছে। এ ছাড়া দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং পাকিস্তানও জ্বলে উঠতে পারে।

লিগভিত্তিক এবারের টুর্নামেন্টের প্রত্যেকটি দল প্রত্যেকের বিপক্ষে একবার করে মুখোমুখি হবে এবং শীর্ষ চারটি দল সেমিফাইনালে অংশ নেবে। ধারণা করা হচ্ছে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে প্রতিযোগিতামূলক বিশ্বকাপ হবে এবার।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ