আজকের শিরোনাম :

অ্যালেগ্রির বিদায়ী ম্যাচে জুভেন্টাসের হার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৯, ১১:০৫ | আপডেট : ২৭ মে ২০১৯, ১৪:৩৪

জুভেন্টাস কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রির বিদায়টা মোটেও সুখকর হলো না। দলকে আগেই লিগ শিরোপা এনে দেয়া অ্যালেগ্রি ইতালিয়ান জায়ান্টদের হয়ে নিজের শেষ ম্যাচে হেরে গেছেন। রবিবার রাতে মধ্যমসারির দল সাম্পাদোরিয়ার কাছে ২-০ গোলে হেরেছে জুভেন্টাস।

তুরিনের বুড়িদের হয়ে ৫ বছরের কোচিং ক্যারিয়ারে ৫টি লিগ, ৪টি কোপা ইতালিয়া, ২টি সুপারকোপা জেতা অ্যালেগ্রির সাফল্য নিয়ে সন্দেহের অবকাশ নেই। তবে দল বারবার চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হওয়ায় স্বদিচ্ছায় দায়িত্ব ছাড়ছেন তিনি। শেষ ম্যাচে জয়টা তাই অ্যালেগ্রিকে এনে দিতে পারত আনন্দের উপলক্ষ। কিন্তু তা আর হলো কই! সাম্পাদোরিয়ার গ্রেগরি ডেফ্রেল ও জিয়ানলুকা কাপ্রারি ম্যাচের শেষ মুহূর্তে দুই গোল করে অ্যালেগ্রিকে হতাশায় পোড়ান!

গত ম্যাচের দলে ৮ পরিবর্তন এনে খেলতে নামে জুভেন্টাস। ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিশ্রাম দেন কোচ। ছিলেন না আরেক ফরোয়ার্ড মারিও মানজুকিচও। তাতে ম্যাচজুড়ে আক্রমণভাগে বেশ ভুগতে হয় দলটিকে। ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পেয়েছিল স্বাগতিকরা। ৩৪তম মিনিটে আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৬ গোল করা ইতালিয়ান ফরোয়ার্ড ফাবিও কুয়াইয়েরেল্লার ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় জুভেন্টাস। চার মিনিট পর গোলমুখে ফাঁকায় বল পেয়ে পাওলো দিবালার টোকা রুখে দেন ডিফেন্ডার সালা।

শেষ দিকে দুই গোল খেয়ে বসে জুভেন্টাস। ৮৪তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড দুফাইল। আর যোগ করা সময়ে দারুণ ফ্রি-কিকে জয় নিশ্চিত করেন ইতালিয়ান ফরোয়ার্ড কাপরারি।

তাতে হারের তেতো স্বাদ নিয়েই জুভেন্টাস ক্যারিয়ারের ইতি টানতে হলো কোচ ম্যাসিমিলানো আল্লেগ্রির।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ