আজকের শিরোনাম :

ভারত বিশ্বকাপের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত: কোহলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মে ২০১৯, ০০:৫৩

বিশ্বকাপের চ্যালেঞ্জ নিতে ভারতীয় দল প্রস্তুত বলে জানিয়েছেন দলটির অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেন, আমার মনে হয় বিশ্বকাপে আমাদের একমাত্র লক্ষ্য হলো ভালো ক্রিকেট খেলা। আমাদের পুরো মনোযোগ সেদিকে রাখতে হবে। তবেই ফলাফল পক্ষে আসবে।

আসন্ন বিশ্বকাপে অংশ নিতে দেশ ছাড়ার আগে মঙ্গলবার (২১ মে) ভারতের মুম্বাইয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন কোচ রবি শাস্ত্রী। বিশ্বকাপ খেলতে ২৩ মে দেশ ছাড়বে ভারত।

ইংল্যান্ডের ভিন্ন কন্ডিশন নিয়ে ভারতীয় অধিনায়কের মত, বিশ্বকাপে চাপ সামাল দেয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ, কন্ডিশন নয়। আমাদের বোলাররা সতেজ রয়েছে, কারো ভেতর অবসাদ কাজ করছে না।

১৯৯২ বিশ্বকাপের পর রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আয়োজিত হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। সুতরাং, প্রথম পর্বে টুর্নামেন্টে অংশ নেয়া সকল দল একে অপরের মুখোমুখি হবে। আর এই বিষয়টিই এবারের বিশ্বকাপকে আগের যে কোনোবারের কঠিন করে তুলবে বলে মনে করছেন কোহলি।

এদিকে আইপিএলে এবার আগের মতো জ্বলে উঠতে পারেননি কোহলি। ফর্মে নেই বিশ্বকাপ দলে ডাক পাওয়া রিস্ট স্পিনার কুলদীপ যাদবও। এ কারণে কলকাতা নাইট রাইডার্সের একাদশ থেকে বাদও পড়েছিলেন তিনি। ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালে তাই চিন্তার ভাঁজ পড়ার কথা। কেননা কুলদীপই যে তাদের স্পিন বোলিংয়ের সেরা অস্ত্র।

তবে দুশ্চিন্তায় মাথা কুটে মরতে নারাজ বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহলি। কুলদীপের ব্যাপারে দলের অধিনায়ক বলেন, কুলদীপ অনেক বেশি সফলতা পেয়েছে। যখন সবকিছু আপনার পক্ষে যাবে না সেই মুহূর্ত উপলব্ধি করাও গুরুত্বপূর্ণ ব্যাপার। আমরা খুশি যে বিশ্বকাপের আগে আইপিএলে এই ঘটনা ঘটেছে। তার হাতে এখন সময় আছে ভুলগুলো শুধরে আরও শক্তভাবে ফিরে আসার।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ