দায়িত্ব ছাড়ার ঘোষণা আফগানিস্তানের কোচ সিমন্সের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০১৯, ০০:৪২

চার বছর পর আবারও শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দ্বাদশতম এ আসর বসছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। ৩০ মে লন্ডনের ওভালে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২০১৯ বিশ্বকাপের। ৩০ মে থেকে শুরু হওয়া এ বিশ্বকাপ ১৪ জুলাই পর্যন্ত পর্যন্ত চলবে।

বিশ্বকাপ শুরুর ৯ দিন আগে বড় ধাক্কাই খেল আফগানিস্তান। বিশ্বকাপের পরেই আফগানিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন বলে ঘোষণা দিয়েছেন ফিল সিমন্স। ২০১৭ সালের ডিসেম্বরে আফগানিস্তান দলের কোচের পদে আসীন হওয়া সিমন্স জানিয়েছেন, এটাই তার জন্য সঠিক সময় দায়িত্ব ছাড়ার।

কারণ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই ওপেনার জানান, আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) থেকে দেয়া লক্ষ্য তিনি পূরণ করেছেন। অর্থাৎ, দলকে বিশ্বকাপে অংশগ্রহণের টিকেট এনে দেয়ায় চুক্তি নবায়ন করতে চাচ্ছেন না তিনি।

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে ফিল বলেন, আমি এ বিষয়ে ভালোভাবে ভেবেছি এবং সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে এসিবিকে আমার সিদ্ধান্তের কথা জানিয়েছি। আমি আর চুক্তি নবায়ন করছি না। ১৫ জুলাই আমার কোচিং মেয়াদ শেষ হচ্ছে। এরপর আমি অন্য কোথাও খুঁজব।

সাবেক ওয়েস্ট ইন্ডিজ ওপেনার বলেন, আমি ১৮ মাসের জন্য চুক্তি করেছিলাম। আমার মনে হয়, এ সময়ে আফগান ক্রিকেটের জন্য অনেক কিছু করেছি। এখন অন্য কোথাও চলে যাওয়ার সময় হয়েছে।

সিমন্স যোগ দেয়ার পর আফগানিস্তানের মূল লক্ষ্য ছিল বিশ্বকাপে খেলা। তার অধীনে বাছাইপর্ব পেরিয়ে দাপটের সঙ্গে বিশ্বমঞ্চে নাম লেখান রশিদ-নবীরা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ