আজকের শিরোনাম :

বায়ার্নের ঘরে টানা সপ্তম শিরোপা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০১৯, ০০:২১

জার্মান লিগ বুন্দেসলিগায় টানা সপ্তম শিরোপা ঘরে তুলল বায়ার্ন মিউনিখ। শনিবার লিগের শেষ দিনে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে গোল উৎসব করে হারিয়েছে তারা। একই সঙ্গে জিতে নিয়েছে শিরোপা।

এদিন বায়ার্ন মিউনিখ ৫-১ গোলে হারিয়েছে ফ্রাঙ্কফুর্টকে। এই জয়ে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে ২০১৮-১৯ মৌসুমের বুন্দেসলিগা শিরোপা নিশ্চিত হলো বায়ার্ন মিউনিখের। সব মিলে এটি তাদের রেকর্ড ২৯তম শিরোপা।

একই দিনে অপর ম্যাচে বরুসিয়া মনশেন গ্লাডবাখকে ০-২ গোলে বরুসিয়া ডর্টমুন্ড হারালেও ২ পয়েন্টে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয় বায়ার্ন।

গত ডিসেম্বরে বরুসিয়া ডর্টমুন্ড ৯ পয়েন্টে এগিয়ে ছিল বায়ার্ন মিউনিখের চেয়ে। কিন্তু পরবর্তী সময়ে পথ হারায় ডর্টমুন্ড। সেই সুযোগ দারুণ ভারে কাজে লাগায় নিকো কোভাকের শিষ্যরা। গত এপ্রিলে বরুসিয়াকে ৫-০ গোলে হারিয়ে শীর্ষে ফেরে বায়ার্ন।

ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ম্যাচে চতুর্থ মিনিটে কিংসলে কোমানের গোলে এগিয়ে যায় বায়ার্ন। প্রথমার্ধ এক গোলে এগিয়ে থেকে শেষ করে বায়ার্ন। ৫৩ মিনিটে ডেভিড আলাবা ব্যবধান দ্বিগুণ করেন। এর পাঁচ মিনিট পর রেনেতো সানচেজ করেন তৃতীয় গোল।

ম্যাচের ৭২ ও ৭৮ মিনিটে গোল করে ব্যবধান বাড়ান বায়ার্নের অভিজ্ঞ দুই খেলোয়াড় ফ্রাঙ্ক রিবেরি ও আরিয়ান রোবেন। ২২ গোল নিয়ে লিগের সর্বোচ্চ গোলদাতা হন বায়ার্নের রবার্ট লেভানডস্কি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ