আজকের শিরোনাম :

৩৪০ রান করেও হারল পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০১৯, ১০:৫১

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটিতে শুক্রবার পাকিস্তান প্রথমে ব্যাট করে ৩৪০ রান তুলল ৭ উইকেট হারিয়ে। জবাবে ৩ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় তুলে নিল ইংল্যান্ড। এমন জয়ে সিরিজও ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা।

আর এ পরাজয়টি ছিল ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের টানা নবম পরাজয়। বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর আর ইতিবাচক ফল পায়নি সরফরাজ আহমেদের দল।

সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানের করা ৩৪০ রানের সংগ্রহ তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ভীত পেয়ে যায় ইংল্যান্ড। এদিন জনি বেয়ারস্টো না থাকলেও জেমস ভিনস যোগ্য সঙ্গ দেন জেসন রয়কে। ৩৯ বলে ৪৩ করে আউট হন ভিনস।

তবে দলকে নিরাপদ জায়গায় পৌঁছে দেয়ার কাজটা ভালোভাবেই করেন জেসন রয়। মাত্র ৮৯ বলে ১১ চার ও ৪ ছক্কার মারে ১১৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। শেষদিকে ৬৪ বলে অপরাজিত ৭১ রান করে তুলির শেষ আচড় দেন বেন স্টোকস। এ ছাড়া জো রুট ৩৬ ও টম কুরান করেন ৩১ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং করে পাকিস্তানের টপঅর্ডার। বাবর আজম ১১২ বলে ১১৫, ফাখর আজম ৫০ বলে ৫৭, মোহাম্মদ হাফিজ ৫৫ বলে এবং শোয়েব মালিক ২৬ বলে ৪১ রান করলে ৭ উইকেট হারিয়ে ৩৪০ রানের সংগ্রহ পায় পাকিস্তান। ইংলিশদের পক্ষে ৪ উইকেট নেন টম কুরান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ