কলসিন্দুরের মেয়ে ফুটবলারদের মেডেল পুড়ল রহস্যজনক আগুনে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৯, ১২:২৩

ময়মনসিংহে নারী ফুটবলারদের কারণে বিখ্যাত কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজে দুর্বৃত্তদের দেওয়া আগুনে গুরুত্বপূর্ণ কাগজ, সনদ এবং ফুটবল দলের পাওয়া মেডেল পুড়ে গেছে।

মঙ্গলবার স্কুলের স্টাফ রুমে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ বলছে, কে বা কারা এ আগুন দিয়েছে এবং কেন দিয়েছে, তা এখনো পরিষ্কার নয়।

কলসিন্দুর স্কুলের মেয়েরা জাতীয় পর্যায়ের ফুটবল প্রতিযোগিতায় তিনবার চ্যাম্পিয়ন হয়েছে এবং জাতীয় দলেও এ শিক্ষা প্রতিষ্ঠানের কমপক্ষে ১০ জন খেলোয়াড় রয়েছেন।

ঘটনার পরপরই ওই কলেজে গিয়েছিলেন হালুয়াঘাটের সহকারী পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর। তিনি বলেন, আমরা এ ঘটনা তদন্ত করে দেখব।

মোহাম্মদ আলমগীর জানান, একজন স্কুল শিক্ষক যিনি সকালবেলা কিছু ছাত্রের জন্য বিশেষ ক্লাস নেন, তিনি তার একজন ছাত্রকে শ্রেণীকক্ষের চাবি আনার জন্য স্টাফ রুমে পাঠান। ছাত্রটি সেই ঘরে ঢুকতে গিয়ে দেখে ভেতর থেকে ধোঁয়া বেরুচ্ছে, তখন সে ছুটে গিয়ে শিক্ষককে জানায়। এর পর ওই শিক্ষক এবং অন্য ছাত্ররা মিলে ভেতরে ঢুকতে পায় যে ঘরের আলমারিগুলো খোলা, আর মাঝখানে শিক্ষকদের বড় টেবিলের ওপর জড়ো করা কিছু কাগজপত্রে আগুন জ্বলছে। তারা ঘরে থাকা একটি কলসের পানি দিয়ে আগুন নেভান।

আলমগীর বলেন, যে কাগজগুলোয় আগুন জ্বলছিল তার মধ্যে ছিল কয়েকজন শিক্ষকের স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ে সার্টিফিকেট, ছাত্রদের হাজিরা খাতাসহ কিছু দলিলপত্র, হাজার তিনেক নগদ টাকা এবং কলসিন্দুরের মেয়েদের ফুটবল দলের বেশ কিছু মেডেল।

মেয়েদের ফুটবল দলের আরও কিছু মেডেল ও শিল্ড অক্ষত রয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ