উইন্ডিজকে হারিয়ে ফাইনালে দুরন্ত বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০১৯, ০০:৩৫

ত্রিদেশীয় সিরিজে জিতলেই ফাইনাল—এই সমীকরণ সামনে রেখে ডাবলিনের ম্যালাহাইডে নেমেছিল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সমীকরণটা সহজেই মিলিয়ে দিয়েছে বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে থাকা টাইগাররা। মোস্তাফিজুর রহমান ও মাশরাফি বিন মুর্তজার বিধ্বংসী বোলিংয়ের পর মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ পেয়েছে ৫ উইকেটের জয়।

সোমবার (১৩ মে) ডাবলিনে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় দল দুটি।

এর আগে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পায় বাংলাদেশ। সোমবার (১৩ মে) ডাবলিনে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় দল দুটি।

বাংলাদেশ বোলারদের সম্মিলিত প্রচেষ্টায় এ ম্যাচেও দলীয় সংগ্রহ খুব বেশি বড় করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। আতঙ্কের নাম শাই হোপ টাইগারদের বিপক্ষে টানা চতুর্থ সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন। ফলে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৪৭ রান করতে সমর্থ হয় ক্যারিবীয়রা।

সেঞ্চুরি না পেলেও ৮৭ রানের দারুণ এক ইনিংস খেলেছেন হোপ। ১০৮ বলে ৬ চার ও ১ ছক্কায় সাজানো এই ইনিংসটিই উইন্ডিজ ইনিংসের প্রাণ। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান এসেছে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাট থেকে।

৪ উইকেট নিয়ে টাইগার বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল ছিলেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। অধিনায়ক মাশরাফি তুলে নেন ৩টি উইকেট। এছাড়া সাকিব আল হাসান ও মিরাজ একটি করে উইকেট দখল করেন।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে এই ‍ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই খেলবে বাংলাদেশ। শুক্রবার শিরোপা নির্ধারণী মঞ্চে ডাবলিনেই মুখোমুখি হবে দল দুটি। এর আগে অবশ্য রবিন রাউন্ড লিগের ফিরতি খেলায় বুধবার মাশরাফিরা নামবে আয়ারল্যান্ডের বিপক্ষে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
well-food