আজকের শিরোনাম :

বিপিএলে খুলনা টাইটানসের হয়ে খেলবেন তামিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০১৯, ০১:০৬

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৭ম আসরে খুলনা টাইটানসের জার্সিতে মাঠ মাতাবেন বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম ইকবাল। বিপিএলের সবশেষ দুই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এবার দলটির হয়ে আর মাঠে নামতে দেখা যাবে না তাকে। বিপিএলের সপ্তম আসরে খুলনা টাইটানসের হয়ে খেলবেন তামিম।

চলতি বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানস চ্যাম্পিয়ন হয়।আর ফাইনালে জয়ের নায়ক ছিলেন তামিম। ৬১ বলে ১৪১ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে শিরোপার স্বাদ দেন তিনি।

শোনা যাচ্ছে, কুমিল্লা ভিক্টোরিয়ানসের সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছে না টাইগার ওপেনারের। তাই পরবর্তী আসরে নতুন ঠিকানায় পাড়ি জমাচ্ছেন তিনি। এবার একই বছরে বসতে যাচ্ছে বিপিএলের দুই আসর। আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে খুলনার হয়ে খেলবেন তামিম।

বিপিএলের ছয় আসরে সর্বোচ্চ রানের মালিক এখন তামিম। ৫৭ ইনিংসে ১২৩.৮১ স্ট্রাইক রেটে ১ হাজার ৮২৫ রান করেছেন তিনি। তার আছে ১৬টি অর্ধশতক ও ১টি শতক। একমাত্র সেঞ্চুরিটি করেন ষষ্ঠ আসরের ফাইনালের মঞ্চে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে।

এখন পর্যন্ত বিপিএল ইতিহাসের ৬ আসর মিলিয়ে তামিম খেলেছেন চারটি ফ্র‍্যাঞ্চাইজির হয়ে। একমাত্র ভিক্টোরিয়ানসের হয়েই ট্রফি জিতেছেন তিনি। চিটাগং কিংস, চিটাগং ভাইকিংস,দুরন্ত রাজশাহী ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ভিন্ন ভিন্ন আসরে মাঠ মাতিয়েছেন দেশসেরা এই ওপেনার।সবকিছু ঠিক থাকলে বিপিএলের ৭ম আসরে টাইটান্সের জার্সিতে মাঠে দেখা যাবে তামিমিকে।দলটির আইকন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ